আক্কেলপুরে সরকারি নিষেধাজ্ঞা মানছে না অবৈধ যানবাহন

নিয়াজ মোরশেদ : জয়পুরহাটের আক্কেলপুরে সরকারি নিষেধাজ্ঞা মনাছে না অবৈধ যানবাহনগুলো। বেপারোয়া ভাবে চলাচলের কারনে ঘটছে দুর্ঘটনা। সৃষ্টি হচ্ছে শহরে যানজট। এই যানবাহন চলাচল রোধ করতে উপজেলা নির্বাহী অফিসার আফরোজা আখতার সাড়াশী অভিযান শুরু করেছেন।

গত বুধবার বিকেলে আক্কেলপুর পৌরসরের বিভিন্ন স্থানে মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মেসী ট্রাকটর,ভুটভুটি সহ মোটর সাইকেল চালকদের এই সব জরিমানা করা হয়।

উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয় সুত্রে জানা গেছে,উপজেলার কানুপুর গ্রামের ওয়াহেদ আলী(৩০) এর ৫,শত টাকা,কলেজ বাজার এলাকার মশিউর রহমান(৫০) এর ২,শত টাকা,পুরাতন বাজার এলাকার জাহিদ হোসেন(৪০) এর ২,শত টাকা,একই এলাকার সাইফুল ইসলাম(৩৫) এর ২,শত টাকা,রায়হান হোসেন(৩০) এর ২,শত টাকা,বাবু হোসেন(৩৫) এর ২’শ টাকা,মিঠু হোসেন(১৯) এর ৫’শত টাকা, কানুপুর গ্রামের মামুনুর রশিদ(৪০) এর ২,শত টাকা,এনামুল হক এর ২,শত টাকা,বদলগাছি উপজেলার মিঠাপুর গ্রামের ওয়াহেদ আলী(৪৫) এর ২,শত টাকা,পুরাতন বাজার এলাকার হারুনুর রশিদ(৩৫) এর ৫,শত টাকা ,আওয়ালগাড়ী গ্রামের শামীম হোসেন(৩৫) এর ২,শত টাকা,জয়পুরহাট সদরের হালট্ট্রি এলাকার বেলাল হোসেন(৩৫) এর ২,শত টাকা সহ মোট ১৩ টি মোটর যানবাহনের ৫ হাজার ৬শ’ টাকা জরিমানা করেন উপজেলা নিবার্হী অফিসার ও ম্যাজিষ্ট্রেট আফরোজা আখতার।

আক্কেলপুর পৌরসভার মধ্য দিয়ে মেইন রাস্তাটি একটি ব্যস্ততম রাস্তা। এই রাস্তার দিয়ে বগুড়া,ক্ষেতলাল,জয়পুরহাট,শান্তাহার এবং বদলগাছিতে যাওয়া যায়। আর রাস্তার পাশে আক্কেলপুর এফ ইউ পাইলট হাইস্কুল,পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এবং সিনিয়র মাদ্রাসা রয়েছে। যখন এই তিনটি শিক্ষা প্রতিষ্ঠা স্কুল ছুটি দেয় তখন রাস্তায় যানজটের সৃষ্টি হয়। সে সাথে পাল্লা দিয়ে চলে অবৈধ বিভিন্ন যানবাহন।

যানজট নিরসনে ও দূর্ঘটনা এরাতে প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন উপজেলার সচেতন মহল। উপজেলা নির্বাহী অফিসার আফরোজা আখতার বলেন, অবৈধ যানবাহনের উপর অভিযান অব্যাহত রয়েছে।