ইসরাইলকে শুভেচ্ছা জানানোয় সোশ্যাল মিডিয়ায় ঝড়

চ্যানেল ডেস্ক : ইসরাইলের মহাকাশ সাফল্যের শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোপের মুখে পড়েছেন বলিউড বিগ বি অমিতাভ বচ্চন। নিজের ও ছেলে অভিষেকের নাচের ছবি টুইট করে ইসরাইলকে শুভেচ্ছা জানিয়েছেন অমিতাভ। আর এতেই ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। কেউ করছেন প্রশংসা, কেউ নিন্দা। কেউ আবার মজাও করছেন এ নিয়ে।

সম্প্রতি মহাকাশযানে ১০৪টি উপগ্রহ একসঙ্গে পাঠিয়ে নতুন ইতিহাস গড়েছে ইসরাইল। আর এতে অতীতের সব রেকর্ড ভেঙে যায়। তাই ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিশ্বের অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন। তবে বলিউডের বিগ বি’র অভিবাদন জানানোটা নিয়েই বেশি আলোচনা ও সমালোচনা হলো।

কিংবদন্তি এই অভিনেতা ১৯৪২ সালের ১১ অক্টোবর ভারতের উত্তর প্রদেশের এলাহাবাদের এক হিন্দু-শিখ পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৬৯ সালে বলিউডে তার অভিষেক ঘটে সাত হিন্দুস্তানি নামক চলচ্চিত্রের মাধ্যমে, যেখানে সাতটি প্রধান চরিত্রের একটিতে তিনি অভিনয় করেছিলেন। সিনেমাটি বাণিজ্যিক সাফল্য পায়নি, তবুও এই সিনেমায় অভিনয়ের সুবাদে শ্রেষ্ঠ নতুন অভিনেতা হিসেবে অমিতাভ বচ্চন তার প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

১৯৭০-এর প্রথম দিকে তিনি বলিউডের সিনে পর্দায় ‘অ্যাংরি ইয়ং ম্যান’ হিসেবে জনপ্রিয়তা লাভ করেন এবং সময়ের সঙ্গে সঙ্গে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি হয়ে ওঠেন।

অভিতাভ বচ্চন নিজের কর্মজীবনে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং ১২টি ফিল্মফেয়ার পুরস্কারসহ অজস্র গুরুত্বপূর্ণ পুরস্কার পেয়েছেন। জীবনের অধিকাংশ সময়ে তার স্ট্যাটাস প্রশংসিত হয়েছে, তবে এবারই হলো ব্যতিক্রম।