“এ সরকারের আমলে শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণের সক্ষমতা বেড়েছে”

মোঃ রুহুল আমীন: বর্তমান সরকারের আমলে শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণের সক্ষমতা বেড়েছে বলে মন্তব্য করেছেন বঙ্গতাজ কণ্যা গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের এমপি ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি।

সোমবার(৫ ফেব্রুয়ারি) কাপাসিয়ার রাওনাট আদর্শ উচ্চ বিদ্যানিকেতনের মাঠে অনুষ্ঠিত বাংলাদেশ এসোসিয়েশন ফর সোস্যাল এডভান্সমেন্ট (বাসা) এর উদ্যোগে আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সভাপতি ডঃ কাজী খলিকুজ্জামান আহমদের সভাপতিত্বে ও সংস্থার এজিএম মোঃ জাকির হোসেনের সঞ্চালনায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাসা‘র নির্বাহী পরিচালক আ.ক.ম সিরাজুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিকেএসএফ (প্রশাসন) এর উপ ব্যবস্থাপনা পরিচালক ডঃ মোঃ জসীম উদ্দিন, কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক এমপি আলহাজ্ব মুহম্মদ শহীদুল্লাহ , কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাকছুদুল ইসলাম।

এছাড়াও কাপাসিয়া উপজেলার পদস্থ কর্মকর্তাবৃন্দ, প্রতিষ্ঠান প্রধানগণ এবং বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংস্থাটির অধীনে ইউনিয়নের প্রায় ৫০টি শিশু শিক্ষাকেন্দ্র চালু রয়েছে।

এদিকে বাংলাদেশ এসোসিয়েশন ফর সোস্যাল এডভান্সমেন্ট (বাসা) এর পক্ষ থেকে দুইজন ভিক্ষুককে পুণর্বাসনের লক্ষ্যে দুই লাখ টাকার চেক প্রদান করেন সিমিন হোসেন রিমি এমপি। এরা হলেন দুর্গাপুর ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রাম নিবাসী আহসান উল্লাহ এবং একডালা গ্রাম নিবাসী হাসনা বেগম।প্রত্যেকে এক লাখ টাকার চেক পান।

অপরদিকে রাওনাট আদর্শ উচ্চ বিদ্যানিকেতনের পক্ষ থেকে সিমিন হোসেন রিমি এমপিকে লালগালিচা সম্বর্ধনা দেওয়া হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান বিদ্যালয়ের পক্ষ থেকে অভিনন্দন পত্র প্রদান করেন। ফুলেল শুভেচ্ছা ও আতিথেয়তায় অভিভুত হয়ে এলাকাবাসির প্রাণের দাবি বিদ্যালয়ের জন্য একটি বহুতল বিশিষ্ট অত্যাধুনিক নতুন ভবন প্রদানের আশ্বাস দেন রিমি এমপি।