কসবায় বন্দুকযুদ্ধ : নিহত ডাকাত ১, আহত পুলিশ ৩

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : শনিবার (১৮ মার্চ) ভোর রাত ৪টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বিনাউটি গ্রামে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।এতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জহিরুল ইসলাম (৩৫) নামে এক ডাকাত নিহত হয়েছেন, আহত হয়েছেন তিন পুলিশ সদস্য।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগান, চার রাউন্ড কার্তুজ, ১২টি ককটেল ও দু’টি চাপাতি উদ্ধার করেছে।নিহত জহিরুল উপজেলার কায়েমপুর গ্রামের মধ্যপাড়ার নসু মিয়ার ছেলে।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন অাহাম্মেদের দাবি, নিহত জহিরুল ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে ডাকাতির অভিযোগে কসবা থানায় ছয়টি মামলা রয়েছে। এর মধ্যে অাইনমন্ত্রী অানিসুল হকের গ্রামের বাড়িতে ডাকাতির মামলাও রয়েছে।

ওসির ভাষ্য অনুযায়ী, বিনাউটি গ্রামে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল জহিরুল ও তার দল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযানে গেলে ডাকাতদলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময়ের একপর্যায়ে ডাকাত সদস্যরা পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে জহিরুলের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়।

এ ঘটনায় কসবা থানার উপপরিদর্শক (এসঅাই) মনিরুল ইসলাম ও দুই কনস্টেবল অাহত হয়েছেন। তাদের কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।