কাপাসিয়ার হিজলিয়া-মামুরদ্দি রাস্তাটি অতিব জরুরী

গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার কড়িহাতা ও সনমানিয়া ইউনিয়নের সংযোগকারী হিজলিয়া-মামুরদ্দি রাস্তাটি অতিব জরুরী। কড়িহাতা ও সনমানিয়া ইউনিয়নের সংযোগস্থলে পাকা ব্রিজটি প্রায় ২০ বছর পূর্বে ১৯৯৬ সালে নির্মিত। অধ্যাবধি এ ব্রিজটির সংস্কার ও উভয় পাশের রাস্তার সংযোগ দেয়া হয়নি।

কড়িহাতা ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য লুৎফুর রহমানের মতে, বিগত ২০ বছর যাবৎ এ রাস্তায় কোন কাজ হয়নি।২০১৫ সালে কাবিখার আর্থিক সহায়তায় কড়িহাতা ইউনিয়ন অংশে কিছু মাটি ভরাটের কাজ হয়েছে।এতে ১,৮০,০০০ টাকা খরচ হয়েছে। সনমানিয়া অংশে এখনো মাটি ভরাট সম্পন্ন হয়নি। ঐ অংশের কাজ উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউর রহমান লস্কর মিঠুর দায়িত্বে আছে। এ রাস্তাটি সম্পন্ন হলে হিজলিয়া–মামুরদ্দির যোগাযোগ ৪কি.মি হ্রাস পাবে এবং উভয় গ্রামের ছেলেমেয়েরা আক্তারবানু উচ্চবিদ্যালয়ে সহজে যাতায়াত করতে পারবে।

অপরদিকে, কাপাসিয়া গাজীপুর -৪ আসনের এমপি সিমিন হোসেন রিমির বিশেষ বরাদ্দে ইকুরিয়া লাখপুর রাস্তাটির কার্পের্টিং এর কাজ খুব তাড়াতাড়ি শুরু হবে বলে জানা গেছে। চরখামের থেকে জয়দেবপাড়ি পর্যন্ত ৩২০০মি.রাস্তার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ১,৮৬,০০,০০০টাকা। রাস্তা কার্পেটিং এর খবর শুনে স্থানীয় জনগন খুবই খুশি।

লিখেছেন : মোঃ রুহুল আমীন বিএসসি, কাপাসিয়া, গাজীপুর।