কাপাসিয়ায় এবার এইচএসসি ও সমমান পরীক্ষার্থী ৩ হাজার ৭৮১

কাপাসিয়া থেকে মোহাম্মদ মনজুরুল হক গাজী: গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ২০১৮ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় অংশ নিতে যাচ্ছে ৩হাজার ৭৮১জন শিক্ষার্থী।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস জানায়, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর অধীন উপজেলার ৩৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৭৮১জন পরীক্ষার্থী ৭টি পরীক্ষা কেন্দ্রে আজ ২এপ্রিল, সোমবার পরীক্ষা দিতে বসছে।

৫টি এইচএসসি পরীক্ষা কেন্দ্রে ১০টি সাধারণ কলেজের পরীক্ষার্থীরা পরীক্ষা দিবে। এর মধ্যে কাপাসিয়া ডিগ্রি কলেজ কেন্দ্রে ৪টি কলেজের ৮০২জন পরীক্ষার্থী, বঙ্গতাজ ডিগ্রি কলেজ কেন্দ্র, খিরাটীতে ১টি কলেজের ৩৩৫জন পরীক্ষার্থী, শহীদ তাজউদ্দীন আহমদ ডিগ্রি কলেজ কেন্দ্র, হাইলজোরে ৩টি কলেজের ৫৮১জন পরীক্ষার্থী এবং শরীফ মোমতাজ উদ্দিন আহমেদ ডিগ্রি কলেজ কেন্দ্র, টোকে ২টি কলেজের ৪৪৯জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। কাপাসিয়া উপজেলায় অবস্থিত বর্ণমালা কলেজের ১৭৬জন শিক্ষার্থী পার্শ¦বর্তী মনোহরদী উপজেলার মনোহরদী ডিগ্রি কলেজ কেন্দ্রে পরীক্ষা দিবে।

অন্যদিকে, রাউৎকোনা ফাযিল মাদরাসা কেন্দ্রে উপজেলার ২৫টি মাদরাসার ৬১৮জন পরীক্ষার্থী আলিম পরীক্ষায় অংশ নিচ্ছে।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি বিএম পরীক্ষা কেন্দ্র – আমরাইদ কারিগরি কলেজ ও ভেন্যু কেন্দ্র বেলাশী ফাযিল মাদরাসায় উপজেলার ৪টি কারিগরি কলেজ থেকে ৮২০জন পরীক্ষার্থী পরীক্ষা দিবে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. মাকছুদুল ইসলাম এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রকিব হাসান বিজ্ঞাপন চ্যানেলকে জানান, উপজেলা প্রশাসন সুষ্ঠু, সুন্দর এবং শব্দ দূষণ মুক্ত ও নকল মুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন ইতোমধ্যেই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও কেন্দ্র সচিবদের মাধ্যমে পরীক্ষা সংক্রান্ত সকল উপকরণ কেন্দ্রে পৌঁছিয়ে দিয়েছেন।