কাপাসিয়ায় কৃতি ছাত্র-ছাত্রী-শিক্ষকদের মাঝে সাড়ে পাঁচ লক্ষ টাকা বিতরণ

এফ এম কামাল হোসেন : গাজীপুরের ‘কাপাসিয়া থানা এসোসিয়েশন অব ইউএসএ’ এর উদ্যোগে শনিবার(১৮ মার্চ) বিকালে কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে উপজেলার কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে।

উপজেলার ৭৪টি মাধ্যমিক বিদ্যালয় ও ১১টি ফাজিল মাদরাসার অষ্টম এবং নবম শ্রেণির প্রথম স্থান অধিকারি শিক্ষার্থীদের মাঝে বৃত্তির টাকা বিতরণ করা হয়। মাধ্যমিক বিদ্যালয়ের ১৪৮ জন এবং মাদ্রাসার ২২ জন ছাত্র-ছাত্রীকে জন প্রতি ৩ হাজার টাকা এবং ৮৫ জন শিক্ষককে ৩০০ টাকা করে মোট ৫ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করা হয়। মোট ৩টি ভেন্যুতে আনুষ্ঠানিকভাবে  বৃত্তির টাকা প্রদান হয়। অপর ভেন্যু ২টি হচ্ছে হাইলজোর উচ্চ বিদ্যালয় ও ঘাগটিয়া চালা উচ্চ বিদ্যালয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তির টাকা বিতরণ করেন কাপাসিয়া থানা এসোসিয়েশন অব ইউএসএ (ইনক) এর সাবেক সভাপতি ও বৃত্তি প্রদান কমিটির সভাপতি এম ডি এ খায়ের। এসময় উপস্থিত ছিলেন বৃত্তি প্রদান বাস্তবায়ন কমিটির আহবায়ক আকতার বানু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, সদস্য সচিব চন্দন রক্ষিত,  হাইলজোর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল্লাহ আজাদ, লতিফপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল চন্দ্র রায় ও পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মতিউর রহমান জাকির প্রমুখ।

উল্লেখ্য, ২০১১ সাল থেকে এ সংগঠনটি উপজেলার মাধ্যমিক পর্যায়ে অষ্টম ও নবম শ্রেণীতে প্রথম স্থান অধিকারী ছাত্র ছাত্রীদের মাঝে প্রতি বছর এ বৃত্তি প্রদান করে আসছে।