কাপাসিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি:  যথাযোগ্য মাজাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জন্ম বাষির্কী ও জাতীয়  শিশু দিবস আজ কাপাসিয়া উপজেলায় পালিত হয়েছে। সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ২৬ পাউন্ডের কেক কেটে দিনের কর্মসূচি শুরু করা হয়। পরে র‌্যালী, বির্তক প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসার মো: মাকসুদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব খন্দকার আজিজুর রহমান পেরা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহ, উপজেলা ভাইসচেয়ারম্যান অ্যাডভোকেট মো: রেজাউর রহমান লস্কর মিঠু, উপজেলা ভুমি কর্মকতা মো: আনিসুর ইসলাম, বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ মোল্লাহ, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজান প্রমুখ।

এছাড়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন গুলো পৃথক পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচি পালন করেন।

এদিকে, কাপাসিয়ার মরিয়ম ভিলেজে কেক কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার উপজেলার দক্ষিনগাঁও মরিয়ম ভিলেজে চিত্রাংকন প্রতিযোগীতা, দোয়া ও কাংঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

দিনব্যাপী এ অনুষ্ঠানে বিভিন্ন স্কুল,কলেজ, মাদরাসার ছাত্র-ছাত্রী এলাকার সুধী সমাজ, শিক্ষক, সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবনীর উপর শিশুদের জন্য প্রামাণ্য চিত্র দেখানো হয়।

পরে শতাধিক ক্ষুধে মুজিব সেজে শিশু কন্ঠে দর্শকদের শেখ মুজিবের ভাষন শোনান। মরিয়ম ফাউন্ডেশনের কর্ণধার আলম আহমদের নির্দেশনায় অনুষ্ঠান পরিচালনা করেন ফাউন্ডেশনের জিএম হরিদাস বর্মন।