কাপাসিয়ায় বাসা’র উদ্যোগে দুইজন ভিক্ষুককে পুনর্বাসন

স্টাফ রিপোর্টারঃ কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নে বাংলাদেশ এসোসিয়েশন ফর সোসাল এডভান্সমেন্ট (বাসা) এর উদ্যোগে সমৃদ্ধি কর্মসূচীর স্বাস্থ্য, পুষ্টি ও শিক্ষা কার্যক্রমের আওতায় নিয়োজিত শিক্ষকদের বিষয় ভিত্তিক মৌলিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান ১৮ মার্চ শনিবার সকাল ১০টায় রাওনাট আদর্শ উচ্চ বিদ্যানিকেতনে অনুষ্ঠিত হয়েছে।

কো -অরডিনেটর জাকির হোসেনের পরিচালনায় ও বাসা’র নির্বাহী পরিচালক আ.ক.ম সিরাজুল ইসলামের সভাপতিত্বে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাকসুদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করেন।

গত ১৩ মার্চ থেকে শুরু হওয়া ৫দিন ব্যাপি ৫০জন শিক্ষকদের প্রশিক্ষণোত্তর সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব খন্দকার আজিজুর রহমান পেরা, দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান এম এ গাফফার , সংস্থার জেনারেল ম্যানেজার আব্বাস আলী, রাওনাট আদর্শ উচ্চ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মুহাম্মদ শাহজাহান।

অনুষ্ঠানে দুইজন ভিক্ষুককে পুনর্বাসনের লক্ষ্যে দুই লাখ টাকার চেক হস্তান্তর করা হয়। এসময় বাসা’র জোনাল ম্যানেজার মোঃ মোতালেব হোসেন, কাপাসিয়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ শহিদুল্লাহ, এসডিও গোলাম মাহমুদ মস্তফা, শিক্ষা সুপারভাইজর ইমাম ও সংস্থার অন্যান্য পদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার তার বক্তৃতায় বলেন, “কাপাসিয়া উপজেলার মানুষ ১০০% শিক্ষিত।এদেরকে কর্ম উপযোগী করতে হবে।বাসা’র কর্মীদের দুইটি বিষয়কে সামনে রেখে কাজ করতে হবে। একটি হচ্ছে বাল্য বিবাহ রোধ সম্পর্কে জনগণকে সচেতন করা। অপরটি হচ্ছে স্বাস্থ্য ও প্রজনন সম্পর্কে জনগণকে সচেতন করা।”