কাপাসিয়ায় শনিবার আসছেন আইজিপি শহীদুল হক

কাপাসিয়া (গাজীপুর) থেকে মোহাম্মদ মনজুরুল হক গাজী: ১৬ সেপ্টেম্বর শনিবার পুলিশ তদন্ত কেন্দ্রের নতুন ভবনের ভিত্তিফলক উন্মোচন করতে গাজীপুরের কাপাসিয়ায় আসছেন বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ কর্মকর্তা মহা পুলিশ পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

কাপাসিয়ার সর্ব উত্তর তিন জেলার মিলনস্থল(গাজীপুর, ময়মনসিংহ ও কিশোরগঞ্জ) টোক ইউনিয়নের টোক নয়ন বাজারে পুলিশ তদন্ত কেন্দ্রের নতুন ভবনের ভিত্তি ফলক উন্মোচন অনুষ্ঠান এবং উন্মোচন শেষে স্থানীয় কলেজ মাঠে এক সুধী সমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে গাজীপুর জেলা পুলিশ।

১৫ সেপ্টেম্বর বিকেলে সরজমিনে গিয়ে বিজ্ঞাপন চ্যানেলের এই প্রতিবেদক দেখেন, টোকের শরীফ মোমতাজ উদ্দিন আহমেদ ডিগ্রি কলেজ মাঠে সুধী সমাবেশের জন্য বিশাল মঞ্চ ও প্যান্ডেল প্রস্তুত করা হয়েছে।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক ও গাজীপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ সকল প্রস্তুতি কার্যক্রম তদারকি করছেন।

তারা বিজ্ঞাপন চ্যানেলকে জানান, গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশীদ বিপিএম (বার) পিপিএম এর সভাপতিত্বে ১৬ সেপ্টেম্বর বিকেল ৩টায় সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি। প্রধান বক্তা থাকবেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেলারেল এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ পুলিশ ঢাকা রেঞ্চের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম বিপিএম।

আইজিপি শহীদুল হক প্রথমবারের মতো তিনি বঙ্গতাজের পূণ্যভূমি কাপাসিয়ায় আসছেন। তার আসার খবরে জেলা পুলিশ প্রশাসন সহ কাপাসিয়া উপজেলাবাসীর মধ্যে উৎসবের আমেজ দেখা দিয়েছে। মহাসড়ক, সড়কসহ গুরুত্বপূর্ণ জায়গায় সাঁটানো হয়েছে শুভেচ্ছা বাণীসম্বলিত ফেস্টুন-পোস্টার।

আইজিপি’র আগমন উপলক্ষে উপজেলা ও জেলা পুলিশের কর্মকর্তারা ব্যস্ত সময় পার করছেন। কয়েকদিন ধরে সকাল থেকে রাত পর্যন্ত চলে  রং করা ও সড়ক সংস্কারের কাজ। দম ফেলার ফুসরত নেই কাজে নিয়োজিত শ্রমিকদেরও। এসব কাজ দ্রুত ও সঠিকভাবে করা হচ্ছে কিনা তা তদারকি করছেন স্থানীয় থানার ওসি সহ প্রশাসনের কর্মকর্তারা।