কাপাসিয়ায় ১০৬ কোটি টাকা ব্যয়ে সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন

সিমিন হোসেন রিমি এমপি

বিজ্ঞাপন চ্যানেল রিপোর্ট : গাজীপুরের কাপাসিয়ায় ১০৬ কোটি ৩৬ লক্ষ টাকা ব্যয়ে দুটো সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। সড়ক ও জনপদ বিভাগের অর্থায়নে আজ ৮ নভেম্বর বুধবার বিকেল ৪টায়কাপাসিয়া হতে গোসিংগা পর্যন্ত ১০ কিলোমিটার ও ত্রিমোহনী হতে আড়াল হয়ে হাতিরদিয়া পর্যন্ত সাড়ে ১৬ কিলোমিটার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করেন বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।

সাড়ে ২৬ কিলোমিটার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন উপলক্ষে কাপাসিয়া উপজেলা সদরের ফকির মজনু শাহ সেতুর নিচে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বঙ্গতাজ কন্যা বলেন, শেখ হাসিনার সরকার বার বার দরকার। শেখ হাসিনার জন্য আমরা সবাই ধন্য। বর্তমান সরকার যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য ও দেশের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার জনগনের সরকার, বর্তমান সরকার উন্নয়নের সরকার। এছাড়াও তিনি সকল ভেদাভেদ ভুলে দেশের উন্নয়নের স্বার্থে একতাবদ্ধ থাকতে বললেন। সরকারী সম্পত্তি রক্ষণাবেক্ষণের উপর গুরুত্ব দেন। সেসঙ্গে তিনি সড়ক ও সেতু বিভাগের মন্ত্রীকে ধন্যবাদ জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাপাসিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সোলায়মান সরকার। ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজা মোস্তফার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রেজাউর রহমান লস্কর মিঠু, উপজেলা আওয়ামীলগের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মাকছুদুল ইসলাম, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু বকর সিদ্দিক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রধান প্রমুখ। এসময় সড়ক ও জনপদ বিভাগের গাজীপুরের নির্বাহী প্রকৌশলী এ কে এম শাহীন রেজা সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, মাওনা-শ্রীপুর-গোসিংগা-কাপাসিয়া-আড়াল-সনমানিয়া হয়ে হাতিরদিয়া-মনোহরদীর সাড়ে ২৬ কিলোমিটার সড়কের নির্মান কাজের ব্যয় হবে ১০৬ কোটি ৩৬ লক্ষ টাকা। ওই সড়কে ৬টি কালভার্ট, ৪টি ব্রীজ নির্মাণ করা হবে। এছাড়া সড়কের কাপাসিয়া দস্যুনারায়নপুর হতে ডাকবাংলো মোড় পর্যন্ত সড়কে ১২ ফুট প্রসস্থের স্থলে আঠারো ফুটে উন্নতি করা হবে। এতে দুই কিলোমিটার পর্যন্ত আরসিসি ঢালাই দ্বারা নির্মাণ কাজ করা হবে।

উল্লেখ, দীর্ঘদিন যাবত শীতলক্ষ্যা নদী তীরবর্তী কাপাসিয়ার -দস্যুনারায়ন সড়কের বেহাল দশা ছিল। এ সড়কের পাশে গড়ে উঠা অর্ধশতাধিক বালি মহালের নির্গত পানির কারনে ওই সড়কে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়। ফলে যানবাহনসহ সাধারণ মানুষের স্বাভাবিক যাতায়াত ব্যহত হয়। এলাকাবাসির দীর্ঘ দিনের দাবীর প্রেক্ষিতে সংশ্লিষ্ট বিভাগ এই সড়কের সংস্কার কাজের উদ্যোগ গ্রহন করেন।