কাপাসিয়া ডিগ্রি কলেজের অভিভাবক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি: অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে কাপাসিয়া ডিগ্রি কলেজের অভিভাবক প্রতিনিধি নির্বাচন-২০১৭ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার(১৩ এপ্রিল)  সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪ টায় শেষ হয়।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ৫ জন। নির্বাচিত হয়েছেন ৩ জন। তাদের মধ্যে ৫২৬ ভোট পেয়ে ১ম হয়েছেন মোঃ মনির হোসেন(ব্যালট নং-৪), ৫১৩ ভোট পেয়ে ২য় মোহাম্মদ আলী(ব্যালট নং-৫) ও ৪১১ ভোট পেয়ে ৩য় আমিনুল হক(ব্যালট নং-২)। এ নির্বাচনে বিজয়ী ৩ প্রার্থী ছাড়াও মোঃ আনোয়ার হোসেন প্রধান ও মোঃ  এমদাদুল হক লাল প্রতিদ্বন্দিতা করে পরাজিত হয়েছেন। ১নং ব্যালট মোঃ আনোয়ার হোসেন পেয়েছেন ৩৯৪ এবং ৩নং ব্যালট মোঃ এমদাদুল হক লাল পেয়েছেন ৩৯৭ ভোট।
---ভোট গণনার পর অভিভাবক, প্রার্থী, সাংবাদিক, প্রশাসনিক কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সকলের উপস্থিতিতে প্রিজাইডিং অফিসার ও কাপাসিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ ছানাউল্লাহ রাত সাড়ে ৮ টার দিকে এ ফলাফল ঘোষণা করেন।
অধ্যক্ষ মোঃ ছানাউল্লাহ জানান, কলেজের ভোটার সংখ্যা ৩০৪৫। এর মধ্যে ৮৫৭ জন ভোট প্রদান করেন। সুষ্ঠভাবে ভোট গ্রহণের জন্য ৬ টি বুথে ভোট নেওয়ার ব্যবস্থা করা হয়। এতে দায়িত্ব পালন করেন ৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১২ জন পোলিং অফিসার। এছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়।

নির্বাচনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) জামিল হাসান, কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. মাকছুদুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মো. আনিসুল ইসলাম ভোট কেন্দ্র পরিদর্শন করেন।

নির্বাচিত প্রতিনিধি মনির হোসেন বাংলাদেশ আওয়ামীযুবলীগ কাপাসিয়া সদর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক, মোহাম্মদ আলী  দূর্গাপুর ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান, ও আমিনুল হক ব্যাপারী বাংলাদেশ কৃষকলীগ কাপাসিয়া উপজেলা শাখার সহ সভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন।

মিডিয়া কর্মী ও নির্বাচন দেখতে আসা উৎসুক জনতা ভীড়ে প্রাণচঞ্চল হয়ে উঠে কলেজ ক্যাম্পাস। চৈত্রের প্রচন্ড খরতাপকে উপেক্ষা করে ভোটার উপস্থিতি ও ভোটারদের নিকট প্রার্থীদের ভোট চাওয়ার দৃশ্য লক্ষ্য করার মতো ছিল।
নির্বাচনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা শুনা যায়নি। নিবার্চন সুষ্ঠু ও সুন্দর হয়েছে বলে বিজ্ঞাপন চ্যানেলকে জানান ভোটার ও প্রত্যক্ষদর্শীরা। তারা স্বতঃস্ফুর্তভাবে ভোট দিতে পেরেছেন। নির্বাচিত প্রার্থীরা জানান, কলেজের সার্বিক উন্নয়নে তারা নিরলসভাবে কাজ করে যাবেন।