গাজীপুরের কালিয়াকৈরে বৃদ্ধের লাশ উদ্ধার, কোনাবাড়িতে শ্রমিক নিহত

রেজাউল সরকার (আঁধার) : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড়ইতলী এলাকা থেকে বৃহস্পতিবার বিকেলে আবুল হোসেন (৬৬) নামের এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে কালিয়াকৈর থানা পুলিশ।
নিহত আবুল হোসেন কুড়িগ্রামের নাগেশ্বরী থানার গোপালপুর গ্রামের মৃত করিম বক্সের ছেলে।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, কালিয়াকৈরের বড়ইতলী এলাকার শাজাহানের বাড়ীতে মেয়ে আমেনার ভাড়াবাসায় মেয়ের সঙ্গে থাকতো বাবা আবুল হোসেন। আমেনা বেগম বড়ইতলী এলাকার একটি চায়ের দোকানে কাজ করতো। বুধবার রাত ৮টার দিকে মেয়ের চায়ের দোকানে গিয়ে আর ফিরে আসেনি বাবা আবুল হোসেন। ওই রাতে মেয়ে বাসায় ফিরে বাবাকে না পেয়ে অনেক খুঁজাখুজি করেও তাকে পায়নি।
কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মোশারফ হোসেন  ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার বিকেলে বাড়ীর পাশে একটি পুকুরে তার লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহম্মেদ মেডকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
এদিকে, গাজীপুরে মহানগরের কোনাবাড়ি এলাকায় নির্মাণাধীন একটি ভবনে পলেস্তার করার সময় রশি ছিড়ে মাচা থেকে নিচে পড়ে মো. ফয়সাল (২৭) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, কোনাবাড়ি এলাকার একটি ছয় তলা ভবনের লিফটের জন্য তৈরি স্থানে পলেস্তারের কাজ চলছিল। দুপুর ১২টার দিকে আনুমানিক চতুর্থ তলা পরিমাণ উচ্চতায় পলেস্তার করার সময় হঠাৎ রশি ছিড়ে মাচা থেকে নিচে পড়ে যান ফয়সাল। এতে  ঘটনাস্থলেই সে নিহত হয়।
জয়দেবপুর থানার কোনাবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. মোবারক হোসেন বিজ্ঞাপন চ্যানেলকে জানান, খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।