গাজীপুরে জমি জবর দখলের অভিযোগ

গাজীপুর  প্রতিনিধি : গাজীপুর  জেলার কালিয়াকৈর উপজেলার পূর্বচান্দরা বোর্ডমিল এলাকায় জমি জবর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে।
জানা যায়, কালিয়াকৈরের ভুমি অফিসে ১৬০৬ নং জোত মূলে খাজনা খারিজ করিয়া আনোয়ার হোসেন নামের এক ব্যক্তি ৩.৫০ শতাংশ জমিতে ঘর বাড়ী তৈরি করে দীর্ঘ দিন ধরে ভোগ দখলে নিয়ত আছেন। যাহার আর এস খতিয়ান নং ১৫১, এস এ দাগ ২১৬, আর এস দাগ ২৮৫।
বৃহস্পতিবার সকালে ওই জমির মালিকানা দাবী করে খাদেম আলী নামের স্থানীয় এক ব্যক্তি তার সঙ্গীয় আরো কয়েকজন মিলে ওই জমিতে থাকা একটি দোকান ঘর ভাংচুর করে এবং ওই জমিতে জোড়পুর্বক নতুন ঘরবাড়ী তৈরি করা চেষ্টা করে।
পরে আনোয়ার তার লোকজন নিয়ে এগিয়ে আসলে খাদেম আলী তার লোকজন নিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।
এব্যাপারে ওই জমির প্রকৃত মালিক (দখলিয়) মো. আনোয়ার হোসেন জানান, আমি গত ৩১/০৩/২০১৬ইং তারিখ কালিয়াকৈর সাবরেজিষ্ট্রি অফিসে উপস্থিত হইয়া সাব কবলা দলিল নং ৩৫১৭ মূলে মালিক হইয়া নিজ নামে নামজারি ও জোত খুলিয়া সাইনবোড লাগিয়ে দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছি। হঠাৎ করে খাদেম আলী নামের ভ‚মি দস্যু চক্রের এক লোক অবৈধ ভাবে ওই জমি জবর দখলের চেষ্টা করছে।
তিনি আরও জানান, খাদেম আলী গত দুই মাস আগেও একবার ওই জমিতে জবর দখলের চেষ্টা করে। পরে তার বিরুদ্ধে কালিয়াকৈর থানায় জমি জবর দখলের চেষ্টার একটি অভিযোগ দেওয়া হয়েছে।
এব্যাপারে খাদেম আলী বলেন, আমি আনোয়ারের অনেক আগে ওই দাগে জমি কেনেছি আমার পুরো জমি এখনো পাইনি। তাই আমি ওই জমি মেপে আমাকে বুঝ দিয়ে তার পর ওকে নিতে বলেছি। ভাংচুরের ব্যাপারে বলেন, কে ওর দোকান পাট ভেঙ্গেছে আমি জানিনা।
কালিয়াকের থানাধীন মৌচাক ফাড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) সাইফুল আলম বিজ্ঞাপন চ্যানেলকে জানান, ঘটনার বিষয়টি আমি শুনেছি। এব্যাপারে একটি অভিযোগও হয়েছে। কিন্তু আমি এখনো অভিযোগের কপিটা পাইনি। পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।