গাজীপুরে ফটোসাংবাদিক ডাবলিউ রহমানের মৃত্যুতে মিলাদ

ফটোসাংবাদিক ডাবলিউ রহমান

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে প্রয়াত ফটোসাংবাদিক ডাবলিউ রহমানের (৬৫) আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৪ মার্চ শনিবার সকাল ১১টার দিকে জয়দেবপুর থানা রোডস্থ গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এতে ক্লাবের সভাপতি রোমান শাহ আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবের প্রধান উপদেষ্টা ও বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

ক্লাবের সাধারণ সম্পাদক এম এ ফরিদের সঞ্চালনায় স্মৃতিচারণ করেন কাবের উপদেষ্টা ও গাজীপুর জজ কোর্টের এপিপি এডভোকেট হাজী মোঃ আতাউর রহমান (আকাশ)।

পরে ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক ডাবলিউ রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

উল্লেখ্য, প্রবীণ ফটোসংবাদিক ডাবলিউ রহমান (৬৫) ২০ মার্চ মঙ্গলবার রাতে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। বুধবার সকাল ১১টায় জানাজার নামাজ শেষে তাকে গাজীপুর সিটি কর্পোরেশনের ইটাহাটা এলাকার পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। জানাজার নামাজে জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, গাজীপুর প্রেস কাব, গাজীপুর জেলা রিপোর্টার্স কাব, প্রিন্ট মিডিয়া, ইলেক্ট্রনিক মিডিয়া ও অনলাইন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

নিহতের ছেলে শাহারিয়ার সৈকত জানান, প্রায় এক বছর আগে ডাবলিউ রহমান স্ট্রোকে আক্রান্ত হন। এর পর থেকে বিভিন্ন রোগ শরীরে বাসা বাঁধে। হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর বেশ কিছুদিন তিনি নিজ বাড়িতে অবস্থান করছিলেন। মঙ্গলবার রাতে অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে, এক ছেলে রেখে গেছেন।

তিনি গাজীপুর থেকে প্রকাশিত ‘দৈনিক আজকের জনতা’সহ স্থানীয় বিভিন্ন পত্রিকায় ফটোসাংবাদিক হিসেবে কাজ করেছেন। কর্মজীবনে তিনি গাজীপুর জেলা রিপোর্টার্স কাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ফটোসাংবাদিক ডাবলিউ রহমান ২০০৮ সালে গাজীপুরের পুলিশ সুপারের কার্যালয়ে গ্রেফতার জেএমবি কর্তৃক বিস্ফোরিত বোমার স্লিন্টারের আঘাতে আহত হয়েছিলেন।