গাজীপুরে বেসরকারি শিক্ষকদের ৬ দফা দাবীতে অবস্থান কর্মসূচী

মোঃ রুহুল আমীন বিএসসিঃ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের বেসরকারী শিক্ষকদের ৬ দফা দাবী পূরণের লক্ষ্যে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের উদ্যোগে অবস্থান কর্মসূচী ও বিক্ষোভ মিছিল গাজীপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মঙ্গলবার দুপুর ১১ টায় শুরু হয়। মাও. রায়হানের পরিচালনায় সভাপতিত্ব করেন জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট গাজীপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আলতাফ হোসেন।

চৈত্রের তাপদাহকে উপেক্ষা করে গাজীপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আজ দুপুর ১১ টা থেকে ০১টা পর্যন্ত অবস্থান করেন শিক্ষক নেতারা। অবস্থান কর্মসূচীতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ শিক্ষক সিমিতি গাজীপুর জেলা শাখার আহ্বায়ক মোঃ শরিফুল ইসলাম,বাংলাদেশ শিক্ষক সমিতি গাজীপুর জেলা শাখার আহ্বায়ক মোঃ আইন উদ্দিন,গাজীপুর জেলার সাধারণ সম্পাদক আলী আকবর,প্রচার সম্পাদক আমজাদ হোসেন,ইকবাল হোসেন জসিম।

জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের দাবীগুলো হচ্ছে- (১)শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, (২) জাতীয় শিক্ষানীতি ২০১০ দ্রুত বাস্তবায়ন, (৩) ৫% হারে বার্ষিক বেতন বৃদ্ধি, বাংলা নববর্ষ ভাতা, বাড়িভাড়া, পূর্ণাঙ্গ উৎসব ও চিকিৎসা ভাতা প্রদান, (৪) জাতিসংঘের “ইউনেস্কো ও আই এলও ” এর সুপারিশের আলোকে শিক্ষাখাতে জিডিপির ৬%বরাদ্ধ রাখা, (৫) নন এমপিও ভুক্ত শিক্ষপ্রতিষ্ঠান ও শিক্ষক কর্মচারীদের এমপিও ভুক্ত করা, (৬) অবসর গ্রহণের ৬ মাসের মধ্যে অবসর সুবিধা ও কল্যাণ ট্রাস্টের টাকা প্রদান করা।

অবস্থান কর্মসূচী শেষে একটি বিক্ষোভ মিছিল গাজীপুর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয় । শান্তিপূর্ণ মিছিলটি রাজবাড়ি রাস্তা হয়ে জেলা প্রশাসক প্রাঙ্গণ অতিক্রম করে গাজীপুর প্রেস কাবের সামনে গিয়ে শেষ হয়। অধক্ষ্য আলতাফ হোসেনের সংক্ষিপ্ত বক্তৃতার মাধ্যমে মিছিলটির সমাপ্তি ঘোষণা করা হয়।