গাজীপুরে ১০ কিলোমিটার এলাকার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

রেজাউল সরকার (আঁধার) : গাজীপুর  জেলার কালীগঞ্জ পৌর এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযান চালিয়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষ প্রায় ১০ কিলোমিটার এলাকার প্রায় দুই সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে।
বুধবার সকাল থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত পৌর এলাকার ৯টি পয়েন্টে এ অভিযান চালায় তিতাস গ্যাস টঙ্গী জোনের ভ্রাম্যমান একটি দল।
তিতাস গ্যাস টঙ্গী জোনাল মার্কেটিং অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী অজিত চন্দ্র দেব এ তথ্য জানিয়ে বিজ্ঞাপন চ্যানেলকে বলেন, বুধবার সকাল থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত অভিযান চালায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ। অভিযানে উপজেলার পৌরসভার উত্তর ভাদার্ত্তী, মুনশুরপুর, টেকপাড়া, মূলগাঁও, চরপাড়া, দেওপাড়া গ্রামের দুই ইঞ্চি বিতরণ লাইনের ৫টি ও ১ ইঞ্চি বিতরণ লাইনের ৪টি মোট ৯টি পয়েন্টের ১০ কিলোমিটার এলাকার প্রায় দুই সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ সময় প্রায় দুই সহস্রাধিক রাইজার, ১ ইঞ্চি ও ৩/৪ ইঞ্চি আড়াইশত পাইপ জব্দ এবং প্রায় তিন সহস্রাধিক ফুট পাইপ বিনষ্ট করা হয়।
অজিত চন্দ্র দেব বিজ্ঞাপন চ্যানেলকে জানান, বৈধ গ্রাহকদের জন্য তিতাস গ্যাস কর্তৃপক্ষের এ উদ্যোগ। আর এ কার্যক্রমের মাধ্যমে কালীগঞ্জ উপজেলা মোটামোটি অবৈধ সংযোগ মুক্ত হলো। তারপরও যদি কোথাও অবৈধ সংযোগের খবর পাই। তাহলে তিতাস গ্যাস কর্তৃপক্ষের এটি একটি চলমান প্রক্রিয়া। অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের প্রয়োজনে আবার অভিযান চালানো হবে।
তিনি আরো জানান, বৈধ গ্রাহকদের বিল পরিশোধের সুবিধার্থে তিতাস গ্যাস কর্তৃপক্ষ দেশের ১০টি ব্যাংকের সাথে চুক্তি সম্পাদন করেছে। এরমধ্যে ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) একটি। তাই কালীগঞ্জ ইউসিবিএল শাখায় গ্যাস বিল পরিশোধ করতে পারবেন স্থানীয় বৈধ গ্রাহকরা।
তিতাস গ্যাস টঙ্গী জোনাল মার্কেটিং অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী অজিত চন্দ্র দেবের নেতৃত্বে এ অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- টঙ্গী জোনের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মেজবাউর রহমান, মো. আব্দুর রাজ্জাক, সহকারী প্রকৌশলী রিদওয়ানুজ্জামান, সহকারী ব্যবস্থাপক মো. নজরুল ইসলাম, শাহ মো. এমদাদ, উপ-সহকারী প্রকৌশলী বদরুজ্জামান বাদল, টেকনেশিয়ান মো. মমতাজ উদ্দিন প্রমুখ।