গাজীপুর বারের সাবেক সভাপতি হুমায়ুন কবিরের দাফন সম্পন্ন

অ্যাডভোকেট মোঃ হুমায়ুন কবির

স্টাফ রিপোর্টার: ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডিপার্টমেন্টের আইনজীবী, গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মোঃ হুমায়ুন কবির (৬৭) আর নেই। ১১ ফেব্রুয়ারি রোববার সকাল ৯টায় ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…রাজিউন)।

তিনি বেশ কিছুদিন যাবৎ কিডনি জনিত রোগে ভোগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রোববার বাদ আছর গাজীপুর রাজবাড়ী মাঠে প্রথম ও বাদ মাগরিব কালীগঞ্জ উপজেলার ভাদার্ত্তী উত্তর পাড়া জামে মসজিদ সংলগ্ন মাঠে দ্বিতীয় নামাজে জানাযা শেষে ওই গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে শায়িত করা হয়।

তার মৃত্যুতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, ডাকসুর সাবেক ভিপি ও গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, সুপ্রিম কোর্ট বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ড. মমতাজ উদ্দীন আহমদ মেহেদী, ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডিপার্টমেন্টের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম মোল্লা,গাজীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস.এম নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফী মেহেদী হাসান সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

প্রথিতযশা অ্যাডভোকেট মোঃ হুমায়ুন কবির গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ভাদার্ত্তী (উত্তর পাড়া) গ্রামের মৃত বছির মাস্টারের সন্তান।

তিনি অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদী ছিলেন।আইনী লড়াইয়ের মাধ্যমে সমাজে ন্যায় প্রতিষ্ঠা করে সূখ্যাতি অর্জন করে গেছেন।তার মৃত্যুতে গাজীপুর জেলা আইনজীবী সমিতিতে নেমে আসে শোকের ছায়া।

না ফেরার দেশে চলে যাওয়া এই কিংবদন্তির বিদেহী আত্মার মাগফিরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন জেলা বারের সভাপতি অ্যাডভোকেট সুদীপ কুমার চক্রবর্তী ও সাধারণ সম্পাদক মো. মনজুর মোর্শেদ প্রিন্স সহ বারে কর্মরত সকল আইনজীবী।