“গ্রাম উন্নয়ন কর্ম” এনজিওতে ৮২৮ নিয়োগ

ম্যানেজার, আঞ্চলিক ব্যবস্থাপক, শাখা ব্যবস্থাপক, শিক্ষানবিশ অফিসার, হিসাবরক্ষক, উন্নয়ন সংগঠক প্রভৃতি পদে জনবল নিয়োগ করবে বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাম উন্নয়ন কর্ম (গাক)।  প্রতিষ্ঠানটিতে ১২টি পদে মোট ৮২৮ জন নিয়োগ করা হবে। পদগুলোতে আবেদন করা যাবে ৩০ এপ্রিল পর্যন্ত। এসকল তথ্য জানিয়ে বিজ্ঞাপন চ্যানেল ডট কম জবপোস্টিং -এর মাধ্যমে বিজ্ঞাপন চ্যানেলে আজ একটি নিয়োগ বিজ্ঞপ্তি পোষ্ট করেছে বাংলাদেশ ব্যাংক এবং PKSF এর সহায়তায় পরিচালিত প্রতিষ্ঠান গ্রাম উন্নয়ন কর্ম (গাক)

 ম্যানেজার (গাক চক্ষু হাসপাতাল): এ পদে একজন নিয়োগ করা হবে। প্রার্থীদের স্নাতকোত্তর বা সমমান পাস হতে হবে। বয়স হতে হবে সর্বোচ্চ ৪৫ বছর। যেকোনো প্রতিষ্ঠিত ও স্বনামধন্য চক্ষু হাসপাতাল/প্রাইভেট ক্লিনিক/বেসরকারি হাসপাতালে ব্যবস্থাপক পদে কমপক্ষে পাঁচ থেকে সাত বছরের কাজ করার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এ পদের প্রার্থীদের মাসিক সাকল্যে ৪০ হাজার টাকা বেতন দেওয়া হবে।

 ম্যানেজার (ডেইরি ব্রিডিং ফার্ম): এ পদে একজনকে নিয়োগ করা হবে। প্রার্থীকে বিএসসি (AH/DVM) পাস হতে হবে। বয়স হতে হবে সর্বোচ্চ ৪৫ বছর। কম্পিউটারে এমএস ওয়ার্ড, এমএস এক্সেল ও রিপোর্টিংয়ে পারদর্শী হতে হবে এবং ডেইরি ফার্ম ব্যবস্থাপনায় কাজ করার বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। মাসিক বেতন সাকল্যে ৪০ হাজার টাকা দেওয়া হবে।

 আঞ্চলিক ব্যবস্থাপক: এ পদে ১০ জনকে নিয়োগ করা হবে। প্রার্থীদের স্নাতকোত্তর বা সমমান পাস হতে হবে। বয়স হতে হবে সর্বোচ্চ ৪০ বছর। সংশ্লিষ্ট পদে ন্যূনতম এক বছর কাজ করার অভিজ্ঞতা ও ন্যূনতম পাঁচটি শাখা এবং ৮ কোটি টাকা ঋণস্থিতি পরিচালনায় দক্ষতা থাকতে হবে। মাসিক বেতন সাকল্যে ৩১ হাজার ৯৩৬ টাকা দেওয়া হবে।

 শাখা ব্যবস্থাপক: এ পদে ৫০ জনকে নিয়োগ করা হবে। প্রার্থীদের স্নাতকোত্তর বা সমমান পাস হতে হবে। শাখা ব্যবস্থাপক পদে ন্যূনতম এক বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। অধিকতর অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। মাসিক বেতন সাকল্যে ২৪ হাজার ১৬২ টাকা দেওয়া হবে।

 শিক্ষানবিশ অফিসার: পদটিতে ১০০ জনকে নিয়োগ করা হবে। প্রার্থীদের স্নাতকোত্তর বা সমমান পাস হতে হবে। বয়স সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে। চাকরি নিয়মিতকরণের পর মোট বেতন সাকল্যে ২২ হাজার ১৫২ টাকা দেওয়া হবে।

 হিসাবরক্ষক: এ পদে ২৫ জনকে নিয়োগ করা হবে। প্রার্থীদের হিসাববিজ্ঞানে সম্মানসহ স্নাতকোত্তর পাস হতে হবে। কম্পিউটার টাইপে মিনিটে ন্যূনতম গতি বাংলায় ১০ এবং ইংরেজিতে ১৫ থাকতে হবে। ১ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। চাকরি নিয়মিতকরণের পর মোট বেতন সাকল্যে ১৮ হাজার ৭৫০ টাকা দেওয়া হবে।

 উন্নয়ন সংগঠক: এ পদে ৪০০ জন নিয়োগ হবে। প্রার্থীদের ন্যূনতম এইচএসসি পাস হতে হবে। ১ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। চাকরি নিয়মিতকরণের পর মোট সাকল্যে ১৬ হাজার ৪৯৬ টাকা বেতন দেওয়া হবে। বয়স হতে হবে সর্বোচ্চ ৩৫ বছর।

 সহকারী হিসাবরক্ষক: এ পদে ১০০ জন নিয়োগ হবে। পদটিতে বিকম/বিবিএস উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। কম্পিউটার টাইপে মিনিটে ন্যূনতম গতি বাংলায় ১০ এবং ইংরেজিতে ১৫ থাকতে হবে। ১ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৩৫ বছর।
চাকরি নিয়মিতকরণের পর মোট বেতন সাকল্যে ১৪ হাজার ৭১৬ টাকা দেওয়া হবে।

 পি. ও (শিক্ষা): পদটিতে ১০০ জনকে নিয়োগ করা হবে। প্রার্থীকে স্নাতক বা সমমান পাস হতে হবে। ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে। মাসিক সাকল্যে ১৫ হাজার টাকা বেতন দেওয়া হবে।

 নার্স: এ পদে ১০ জনকে নিয়োগ করা হবে। প্রার্থীদের ডিপ্লোমা ইন নার্সিং পাস হতে হবে। বয়স সর্বোচ্চ ৩২ বছর। অভিজ্ঞতাসম্পন্ন
প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। মাসিক বেতন সাকল্যে ১০ হাজার টাকা দেওয়া হবে।

 সহকারী নার্স: এ পদে ৩০ জনকে নিয়োগ করা হবে। এসএসসি বা সমমান পাস প্রার্থীরা পদটিতে আবেদনের সুযোগ পাবেন। বয়স সর্বোচ্চ ২৫ বছর। চাকরি নিয়মিতকরণের পর মাসিক বেতন সাকল্যে ৬ হাজার টাকা দেওয়া হবে।

 টেকনিশিয়ান: এ পদে ১ জন নিয়োগ হবে। এসএসসি বা সমমান পাস প্রার্থীরা পদটিতে আবেদন করতে পারবেন। বয়স হতে হবে সর্বোচ্চ ৪০ বছর। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। মাসিক সাকল্যে ১০ হাজার টাকা বেতনসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে।

 আবেদনের ঠিকানা: আবেদনের জন্য প্রার্থীদের স্বহস্তে লিখিত দরখাস্ত, উচ্চতা ও ওজন, সচল মোবাইল নম্বর, পূর্ণ জীবনবৃত্তান্ত, সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি যুক্ত করে নির্ধারিত তারিখের মধ্যে বিভাগীয় প্রধান মানবসম্পদ বিভাগ, গ্রাম উন্নয়ন কর্ম (গাক), ০২ এজাজ হাউজিং, বনানী বগুড়া বরাবরে সরাসরি অথবা ডাকযোগে প্রেরণ করতে হবে। বাছাইকৃত প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দিতে হবে। প্রার্থীদের মোবাইল ফোনে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য অবহিত করা হবে।

বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করতে পারেন www.gukbd.com এই ওয়েবসাইট।