জীবনের জন্য শিক্ষা গ্রহণ কর, জীবিকার জন্য নয় : সেতুমন্ত্রী

রেজাউল সরকাথ (আঁধার) : আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, তোমরা পরীক্ষার্থী হবেনা, শিক্ষার্থী হবে। পরীক্ষার্থী হয়ে কোন রকমের সার্টিফিকেট নিয়ে কোন রকমে পরীক্ষায় পাশ করবে এ শিক্ষা কোন কাজে আসবে না। তাই শিক্ষার্থী হও। শিক্ষার্থীর মতো নিজেকে গড়ে তোল, পরীক্ষার্থী নয়। জীবনের জন্য শিক্ষাগ্রহণ কর, জীবিকার জন্য নয়। জীবনে বড় হওয়ার জন্য কঠিন পরিশ্রমের কোন বিকল্প নেই। জীবনে বড় হতে হলে অসম্ভবকে সম্ভব করার প্রস্তুতি রাখতে হবে। জীবনে বড় হতে হলে কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করার সৎ সাহস অর্জন করতে হবে।
তিনি তরুণদের উদ্দেশ্যে বলেন কোন অবস্থাতেই মনোবল হারাবেনা, নিজেকে দূর্বল ভাববে না।নিজে নিজের জীবনকে শেষ করে দিবে না। চেষ্টা করবে-লড়াই করবে, সাফল্য একদিন আসবেই। তারুণ্যই পারে দারিদ্রকে- বেকারত্বকে পরাজিত করতে ।
মন্ত্রী দলের নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, আপনারা দয়া করে ছবি প্রদর্শনের চেয়ে একটু কাজে মনযোগী হোন। নেতাদের খুশি না করে, জনগণকে খুশি করার এজেন্ডা হাতে নিন। নেতাদের খুশি করে লাভ নেই। আপনি যাদের জন্য রাজনীতি করেন তাদের খুশি করেন। আপনার যারা ভোটার তাদেরকে আপনার খুশি করতে হবে। ভোটার যদি আপনাকে চায় আপনি আপনাকে অগ্রাহ্য করতে পারবো না। আমি যদি আমার পার্টিকে ভালবাসি জনপ্রিয় ব্যক্তিকে অগ্রাধিকার দিতেই হবে। আমার নেত্রীর নির্দেশে সেই ভাবে আমরা কাজ করে যাচ্ছি।
জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী ওই সব কথা বলেন। গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আকম মোজাম্মেল হক, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মোঃ জাহিদ আহসান রাসেল, বঙ্গুবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ মাহ্বুবর রহমান, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ প্রমুখ।
অনুষ্ঠানে গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার তিন’শ মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তির দুই কোটি ২৫ লাখ টাকার চেক ও এক’শটি ল্যাপটপ প্রদান করা হয়। অনুষ্ঠানে গাজীপুর মহানগরীর বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত কয়েক হাজার শিক্ষার্থী উপস্থিত ছিলেন।