টাইগারদেরকে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতার অভিনন্দন

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের শততম টেস্টে শ্রীলংকার বিরুদ্ধে জয় পাওয়ায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ কলম্বো টেস্টের পঞ্চম দিনে তামিম, সাব্বির, মুশফিকদের দৃঢ়তায় দুর্দান্ত জয় পায় টাইগাররা। প্রথম টেস্টে বড় হারের পর স্বপ্নের এই জয়ের মাধ্যমে দুই ম্যাচ সিরিজ ড্র করে মুশফিক বাহিনী।

বিদেশের মাটিতে এ নিয়ে টেস্টে চতুর্থ জয় পেলো টাইগাররা। ২০০৯ সালে খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতে এবং ২০১৩ সালে দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষের পর চতুর্থ এই জয় আরও বেশি মহিমান্বিত।

নিজ দেশে শ্রীলঙ্কা গত ছয়টি টেস্ট জিতেছে শ্রীলঙ্কা। বিশ্বের সবচেয়ে শক্তিশালী দল হিসেবে স্বীকৃত অস্ট্রেলিয়াও তাদের কাছে পেরে উঠেনি। সম্প্রতি সিংহলীদের স্পিনে নাস্তানাবুদ হয়ে হোয়াইটওয়াশ হয়ে ফিরতে হয়েছে ক্যাঙ্গারুদের।

সিরিজের শুরু থেকেই টাইগারদেরকে আন্ডারডগ হিসেবে ধরা হচ্ছিল। প্রথম টেস্টে বড় পরাজয়ের পর দ্বিতীয় টেস্ট ছিল আরও বড় চ্যালেঞ্জের। বিশেষ করে স্পিনিং পিচে চতুর্থ ইনিংসে ব্যাট করতে হবে বলে ভয়টা ছিল বেশি। কিন্তু সব ভীতি উড়িয়ে দিয়ে কলম্বোয় বিজয় পতাকা উড়িয়েছে টাইগার বাহিনী।

জয়ের পর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি টাইগারদেরকে অভিনন্দন জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও।