ট্রাম্পের ফোনে ওবামার আড়িপাতার অভিযোগ প্রত্যাখ্যান এফবিআইয়ের

চ্যানেল ডেস্ক : সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ক্ষমতায় থাকাকালীন সময়ে ডোনাল্ড ট্রাম্পের ফোনে আড়ি পেতেছিলেন। ট্রাম্পের এমন অভিযোগ প্রত্যাখ্যান করেছে এফবিআই প্রধান জেমস কমি। খবর বিবিসির।

গত বছর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় ওবামার নির্দেশে ট্রাম্পের ফোনে আড়ি পাতা হয়েছিল এমন অভিযোগ প্রত্যাখ্যানের জন্য বিচার বিভাগকে আহ্বান জানিয়েছেন কমি।

তিনি বলেছেন, এ ধরনের অভিযোগ এটাই প্রমাণ করে যে এফবিআই নিয়ম ভঙ্গ করেছে। কিন্তু আদৌ এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি।

তবে কমির এমন আহ্বানের পর বিচার বিভাগের তরফ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করা হয়নি।

মার্কিন গণমাধ্যমের খবরে বিভিন্ন কর্মকর্তার বরাত দিয়ে জানানো হয়েছে, কমি বিশ্বাস করেন ট্রাম্পের এমন অভিযোগের কোনো প্রমাণ নেই।এক টুইট বার্তায় ওবামার বিরুদ্ধে অভিযোগ এনে ট্রাম্প বলেছেন, নির্বাচনী প্রচারণার সময় তার ট্রাম্প টাওয়ারের ফোনে আড়িপাতা হয়েছে।

ট্রাম্পের ওই টুইটের পর এমন অভিযোগ জোরালোভাবে নাকচ করে দিয়ে ওবামার মুখপাত্র কেভিন লুইস বলেছেন, ওবামা বা হোয়াইট হাউসের কোন কর্মকর্তাই কখনো কোনো মার্কিন নাগরিকের উপর নজরদারির নির্দেশ দেননি। বরং এ ধরণের যে অভিযোগ তোলা হচ্ছে, তা পুরোপুরি মিথ্যা।

ডেমোক্রেট নেতারা অবশ্য বলছেন, রাশিয়ার কর্মকর্তাদের সঙ্গে ট্রাম্প প্রশাসনের সম্পর্কের বিষয় ধরে যে স্বতন্ত্র তদন্তের দাবি উঠেছে, তা থেকে নজর সরাতেই ট্রাম্প এসব অভিযোগ তুলছেন।