তাইওয়ানী দম্পতিকে হত্যার চেষ্টা, মহিলাসহ ৪জন গ্রেফতার

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর : বিদেশী বিনিয়োগকারী এক তাইওয়ানী দম্পতিকে চাঞ্চল্যকর হত্যার চেষ্টায় জড়িত এক মহিলাসহ ৪জনকে গ্রেফতার করেছে র‌্যাব।
গ্রেফতারকৃতরা হলো- গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার চামুরগাছা পাবর্তীপুর গ্রামের মোঃ আব্দুর রহিম মিয়ার দু’ছেলে মোঃ লাজু মিয়া (৩০) ও মোঃ সাজু মিয়া (২৮), গাজীপুর সিটি কর্পোরেশনের ঝিরাইতলী এলাকার মোঃ এমরান মোল্লার ছেলে মোঃ এবায়দুল হক ওরফে স্বপন (২৪) এবং ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার দত্তগ্রাম এলাকার হালিমা বেগম(৪৫)।

র‌্যাব এর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মিজানুর রহমান, গাজীপুর সিটি কর্পোরেশনের বড়বাড়ি গাছা এলাকাস্থিত জিন জিং ইয়াং ইন্টারন্যাশনাল কোম্পানী লিমিটেড কারখানায় পিভিসি ডোর ও সিলিং তৈরি করা হয়। এ কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মি. ওয়াং মিং চি (৫৪) তার স্ত্রী এবং ওই কোম্পানীর পরিচালক লিও লি হুয়াকে (৫০) নিয়ে প্রায় এক দশকের বেশী সময় ধরে বাংলাদেশে বসবাস করছেন। বিদেশী বিনিয়োগকারী এ দম্পতি তাইওয়ানের নাগরিক। গত বছরের ৫ নবেম্বর গভীর রাতে কয়েক দুর্বৃত্ত ওই দম্পতির উত্তরার ৪ নম্বর সেক্টরের বাসায় হানা দেয়। দুর্বৃত্তরা নকল চাবি দিয়ে গেইট ও দরজা খুলে বাসায় ঢুকে ধারালো অস্ত্রের আঘাতে তাইওয়ানী এ দম্পতিকে আহত করে সিন্ধুক থেকে ছয় লাখ টাকা নিয়ে পালিয়ে যায়। আহত তাইওয়ানী দম্পতির আর্তচিৎকারে ওই ভবনে বসবাসকারী অন্যরা এগিয়ে এসে তাদের উদ্ধার করে এ্যাপলো হাসপাতালে নিয়ে ভর্তি করে। গুরুতর আহত মি. ওয়াং মিং চি’কে আশংকাজনক অবস্থায় ভর্তির পর থেকে হাসপাতালে বেশ কিছুদিন লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাকে তাইওয়ানে স্থানান্তর করা হয়। দীর্ঘ এক বছরেরও বেশী সময় ধরে বর্তমানে তিনি ‘কমা’তে রয়েছেন এবং তাকে লাইফ সার্পোট দিয়ে বাঁচিয়ে রাখা হয়েছে। এ ঘটনায় ওই কোম্পানীর জেনারেল ম্যানেজার সামির হাসিব বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। পরবতীতে গোপন সংবাদের ভিত্তিতে লেঃ কমান্ডার কাজী মোঃ শোয়াইব এর নেতৃত্বে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল শুক্রবার ভোর রাতে উত্তরার আযমপুর এলাকা হতে সাজুকে আটক করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আশুলিয়া হতে লাজুকে, রূপগঞ্জ হতে স্বপনকে এবং গাজীপুরের বোর্ডবাজার হতে হালিমাকে আটক করে। হালিমা ওই দম্পতির বাসার গৃহপরিচারিকা এবং অন্যরা ওই কোম্পানীর কর্মচারী ছিল।

র‌্যাব জানায়, বকেয়া পাওনা টাকা নিয়ে কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মি. ওয়াং মিং চি’র সঙ্গে গ্রেফতারকৃতদের বিরোধ চলছিল। তারা বকেয়া টাকা উদ্ধারের জন্য গৃহপরিচারিকা হালিমার সহযোগীতা নিয়ে গাজীপুরের টঙ্গী হতে নকল চাবি বানিয়ে এ ঘটনা ঘটিয়েছে। ইতোপূর্বে পুলিশ এঘটনায় সাজু ও লাজুর ভগ্নিপতি জাহাঙ্গীরকে গ্রেফতার করে।