দুর্নীতিকে না, বাল্যবিয়েকে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর  : দুর্নীতিকে না আর বাল্যবিয়েকে লাল কার্ড দেখালো শ্রীপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
শুক্রবার দুর্নীতিবিরোধী কর্মসূচিতে অংশ নিয়ে তারা নিজেদের এ অবস্থানের কথা জানান। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত একযোগে এ কর্মসূচি পালন করে।
প্রথমে উপজেলা চত্বর থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে শ্রীপুর থেকে মাওনা ও গোসিংগা সড়কের প্রায় তিন কিলোমিটার জুড়ে অনুষ্ঠিত হয় মানববন্ধন। পরে সমাবেশে শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী শপথবাক্য পাঠ করানো হয়। একইসঙ্গে শিক্ষার্থীরা বাল্যবিয়েকে লাল কার্ড দেখায়। জেলা ও উপজেলা প্রশাসন যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।
শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতারের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম আলম। বিশেষ অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের ঢাকা-২ অঞ্চলের উপ সহকারি পরিচালক রেজাউল করিম রেজা, মো. নজরুল ইসলাম, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল জলিল, সহকারি কমশিনার (ভূমি) মো. মাসুম রেজা, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য আবু আক্তার খান বুলু , খলিলুর রহমান চেয়ারম্যান দুর্নীতি প্রতিরোধ কমিটি শ্রীপুর উপজলো।
এছাড়া দুর্নীতিবিরোধী শোভাযাত্রা, মানববন্ধন ও সমাবেশে শ্রীপুর প্রাইলট উচ্চ বিদ্যালয়, শ্রীপুর প্রাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, হাজ্বী ছোট কলিম উচ্চ বিদ্যালয়, গাজীপুর উচ্চ বিদ্যালয়, বরমী উচ্চ বিদ্যালয়, কাওরাইদ কেএন উচ্চ বিদ্যালয়, মাওনা বহুমূখী উচ্চ বিদ্যালয়, সিংঘারদিঘি উচ্চ বিদ্যালয়, ভাংনাহাটি বরহমানিয়া কামিল মাদ্রাসাসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী অংশ নেয়।