নারীদের জন্য সুখবর : ম্যানেজমেন্ট ট্রেইনি নিচ্ছে ব্র্যাক

ব্র্যাক

কর্মক্ষেত্রে নারীদের সম্পৃক্ততা বাড়াতে এবং দক্ষ নারী কর্মশক্তি গড়ে তোলার লক্ষ্যে ব্র্যাক তাদের ম্যানেজমেন্ট ট্রেইনি প্রোগ্রামে এবারই প্রথম শুধু নারী ম্যানেজমেন্ট ট্রেইনি নিয়োগ দিচ্ছে। এ সংক্রান্ত চাকরির বিজ্ঞপ্তিটি গত ৭ জুলাই চাকরিবাকরিতে প্রকাশিত হয়েছে।

 এ ব্যাপারে ব্র্যাকের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার, এইচআর, ঐশ্বর্য খীসা বলেন, প্রতিবার আমরা নারী-পুরুষ মিলিয়ে ম্যানেজমেন্ট ট্রেইনিদের একটি ব্যাচ নিয়োগ দিলেও এবারই প্রথমবারের মতো শুধু নারীদের নিয়োগ দিচ্ছি। এ ক্ষেত্রে এই পোস্টের জন্য এবার আমাদের টার্গেট রয়েছে ২৫ জনকে নিয়োগ দেওয়ার, তবে যদি আরও ভালো এবং যোগ্য কাউকে পাই, সে ক্ষেত্রে টার্গেটের তুলনায় বাড়তি নিয়োগেও আমাদের অসুবিধা নেই। ইতোমধ্যেই শুরু হয়ে গেছে আবেদনপ্রক্রিয়া, ব্র্যাকের ম্যানেজমেন্ট ট্রেইনি পদটিতে আবেদন করা যাবে ২১ জুলাই ২০১৭ তারিখ পর্যন্ত।

আবেদনের যোগ্যতা

ম্যানেজমেন্ট ট্রেইনি পদে আবেদনের জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। এ ক্ষেত্রে আবেদনকারীর সিজিপিএ কমপক্ষে ৩.০ অথবা প্রথম শ্রেণি হতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আবেদনকারীদের সংশ্লিষ্ট খাতে এক বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার পাশাপাশি আবেদনকারীকে যোগাযোগে দক্ষ, নেতৃত্ব দেওয়া, বিশ্লেষণে দক্ষ এবং সমন্বয় করে কাজ করায়ও দক্ষ হতে হবে।

আবেদন প্রক্রিয়া

ব্র্যাকের ম্যানেজমেন্ট ট্রেইনি পদে আবেদনের জন্য আবেদনকারীকে অনলাইনে সিভি পাঠিয়ে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের জন্য আবেদনকারীদের [email protected] এই ঠিকানায় ই-মেইলের মাধ্যমে তাঁদের সিভি পাঠাতে হবে। ই-মেইলের বিষয়বস্তুর ঘরে অবশ্যই পদের নাম উল্লেখ করতে হবে।

বেতন-ভাতা এবং অন্যান্য সুযোগ-সুবিধা

ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের মাসে ৩৫ হাজার টাকা হারে মাসিক বেতন দেয়া হবে। নিয়মিত বেতনের পাশাপাশি উৎসব বোনাস, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, স্বাস্থ্য, জীবনবিমা ইত্যাদি সুবিধা ভোগ করবেন। প্রথম এক বছর শিক্ষানবিশকাল পার হওয়ার পর কাজের দক্ষতা ও যোগ্যতার ভিত্তিতে ম্যানেজমেন্ট ট্রেইনিদের রিজওনাল ম্যানেজার হিসেবে নিয়োগ দেওয়া হবে এবং সেই অনুযায়ী বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাও বৃদ্ধি করা হবে।