নৌবাহিনীতে সরাসরি কমিশন্ড অফিসার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ

নৌবাহিনী

সম্মান, গৌরব ও মর্যাদাময় এবং বিশ্বভ্রমণের রোমাঞ্চকর অভিজ্ঞতা অর্জন করতে আহ্বান জানিয়ে সরাসরি কমিশন্ড অফিসার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী।

বিজ্ঞপ্তি অনুসারে বাংলাদেশ নৌবাহিনীতে ২০১৮-বি ডিইও ব্যাচে অফিসার ক্যাডেট পদের জন্য আবেদনের সুযোগ পাচ্ছেন নারী-পুরুষ উভয়েই।এই বাহিনীতে ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা এবং শিক্ষা শাখায় নিয়োগ দেওয়া হবে। ইতোমধ্যেই শুরু হয়ে গেছে আবেদনের প্রক্রিয়া।

 

যোগ্যতা

ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা

সরকার কর্তৃক স্বীকৃত পাবলিক প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে নেভাল আর্কিটেকচার/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক/স্নাতক (সম্মান) উত্তীর্ণ হতে হবে। উচ্চশিক্ষা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। শুধু পুরুষ প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। কমিশন প্রাপ্তির পর এককালীন ৫৯ হাজার ১৫০ টাকা বিশেষ ভাতা দেওয়া হবে।

 

শিক্ষা শাখায়

প্রার্থীকে মনোবিজ্ঞান/গণিত/ইংরেজি/রসায়ন/পদার্থ/কম্পিউটার সায়েন্স থেকে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা মাস্টার্স উত্তীর্ণ হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বিবাহিত বা অবিবাহিত পুরুষ বা নারীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ৩০ বছর। কমিশন প্রাপ্তির পর এককালীন ৪২ হাজার ২৫০ টাকা বিশেষ ভাতা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীকে অনলাইনে www.joinnavy.navy.mil.bd- এই ঠিকানার মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের সময়সীমা

আবেদন করা যাবে আগামী ২৩ জানুয়ারি, ২০১৮ পর্যন্ত।

বিজ্ঞপ্তিটি দেখতে  এখানে  ক্লিক করুন অথবা নিচে লক্ষ্য করুন-

Bangladesh Navy Job Circular 2018