পদত্যাগ করলেন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি’র ভিসি

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি)

গাজীপুর প্রতিনিধি : শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করেছেন ওআইসি পরিচালিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) উপচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ওআইসির মহাসচিব বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন ভিসি।

পদত্যাগের সত্যতা নিশ্চিত করে ভিসি অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর গণমাধ্যমকে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী-শিক্ষার্থীদের অযৌক্তিক দাবি দাওয়ার সঙ্গে নীতির প্রশ্নে আপোষ করতে পারিনি। তাই বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনে ভিসির পদ থেকে সরে দাঁড়িয়েছি।

দুপুরে ই-মেইলের মাধ্যমে চ্যান্সেলর বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছি।

অপর দিকে আইইউটি’র এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে জানান, আইইউটি’র শিক্ষক-কর্মকর্তা-কর্মচারি দীর্ঘদিন ধরে উপাচার্য ড. মুনাজ আহমেদ নূরের পদত্যাগ দাবি করে আসছিল। সোমবার দুপুরে ব্যক্তিগত কারণ উল্লেখ করে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ওআইসির মহাসচিব বরাবর পদত্যাগপত্র জমা দেন।

২০১৬ সালে ১ এপ্রিল জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আইইউটির উপাচার্য হিসেবে যোগ দেন ড. মুনাজ আহমেদ নূর । এর আগে তিনি বুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ছিলেন।

গত ২৩ জানুয়ারি থেকে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তার পদত্যাগ দাবি করে ক্লাস বর্জন ও কর্মবিরতি শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা।