পুলিশ বাহিনীতে দশ হাজার কনস্টবল নিয়োগ বিজ্ঞপ্তি-২০১৭

“জন নিরাপত্তার বিধান ও সেবার মহান ব্রত নিয়ে বাংলাদেশ পুলিশে যোগ দিন” এই আহ্বান জানিয়ে ১০,০০০(দশ হাজার) ট্রেইনি রিক্রুট কনস্টবল (টিআরসি) পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। এর মধ্যে ৮,৫০০ পুরুষ এবং ১,৫০০ নারী প্রার্থীকে বাছাই করা হবে। প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা লাগবে এস এস সি পাশ।আবেদনের জন্য শেষ তারিখ ১৭ এপ্রিল ২০১৭।

এসব উল্লেখ করে আজ বিজ্ঞাপন চ্যানেল ডট কম জবপোস্টিং -এর মাধ্যমে বিজ্ঞাপন চ্যানেলে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি পোষ্ট করেছে বাংলাদেশ পুলিশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৮ এপ্রিল থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। আগে আবেদনের প্রয়োজন নেই। আগ্রহী প্রার্থীদের নিজ জেলার জন্য নির্ধারিত তারিখে জেলা পুলিশ লাইন মাঠে প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত হতে হবে।

আবেদনের যোগ্যতা
কমপক্ষে জিপিএ ২.৫০ পেয়ে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলে ট্রেইনি রিক্রুট কনস্টবল (টিআরসি) পদের জন্য আবেদন করা যাবে। ১ এপ্রিল ২০১৭ তারিখে সাধারণ, মুক্তিযোদ্ধার সন্তানদের সন্তান বা অন্যান্য কোটার প্রার্থীদের বয়স হতে হবে ১৮-২০ বছরের মধ্যে। তবে মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা/ মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে, তালাকপ্রাপ্ত হওয়া যাবে না।

পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে।

মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা/ মুক্তিযোদ্ধার পুরুষ সন্তানের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় হতে হবে ৩১ ইঞ্চি।

উপজাতীয় পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি থাকতে হবে।

সব কোটার নারী প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে।

সব প্রার্থীদের ওজন বডি মাস ইনডেক্স অনুযায়ী বয়স ও উচ্চতার সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে।

আসুন দেখে নেই বাংলাদেশ পুলিশ-এর নিয়োগ বিজ্ঞপ্তিটি  একই সঙ্গে জেনে নেই বাংলাদেশের সকল থানার ওসির মোবাইল নম্বর।  

No automatic alt text available.

Image may contain: text