প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে শোভাযাত্রা ও আনন্দ র‌্যালি

আনন্দ র‌্যালি

চ্যানেল ডেস্ক: জাতিসংঘ কর্তৃক ঘোষিত বাংলাদেশ স্বল্পোন্নত রাষ্ট্র থেকে উন্নয়নশীল রাষ্ট্রের যোগ্যতা অর্জন করায় সারা দেশে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে শোভাযাত্রা ও আনন্দ র‌্যালি হয়েছে।

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, বৃহষ্পতিবার সকাল ১১টায় শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।শোভাযাত্রাটি শ্রীপুর উপজেলা পরিষদসহ গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণশেষে পুনরায় ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। কলেজ অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ এতে নেতৃত্ব দেন।একই সময়ে মোহাম্মদ আলী একাডেমী, শ্রীপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্রীপুর পশ্চিম সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্রীপুর পাইলট উচ্চ বিদ্যালয়, হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয়, টেপিরবাড়ী উচ্চ বিদ্যালয়, মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়, তেলিহাটি উচ্চ বিদ্যালয়। শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা প্রণিসম্পদ কার্যালয়, উপজেলা সমাজসেবা কার্যালয়, শ্রীপুর উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন অধিদপ্তর অনুরূপ কর্মসুচী পালন করে।

দৌলতপুর প্রতিনিধি জানিয়েছেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশের (এলডিসি) স্ট্যাটাস থেকে মধ্যম আয়ের রাষ্ট্রের তালিকায় উত্তরণ উদযাপন উপলক্ষে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ৮০ নং গরুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২২ মার্চ  সকাল ৯ টা থেকে সকাল ১১টা পর্যন্ত  কর্মসূচির অংশ হিসেবে ৮০ নং গরুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  আনন্দ শোভাযাত্রার পর আলোচনা সভায় প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম বলেন, বাংলাদেশ অতি সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় ও বলিষ্ঠ নেতৃত্বে জাতিসংঘ ঘোষিত এলডিসি রাষ্টের তালিকা হতে মধ্যম আয়ের রাষ্ট্রের তালিকায় অন্তর্ভুক্তির জন্য এতদউদ্দেশ্যে প্রণীত নির্ণায়কের সূচকসমূহের নূন্যতম শর্ত পূরণ করার অবিস্মরণীয় গৌরব অর্জন করেছে। এই উপলক্ষে আজকের এই কর্মসূচি আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা। এ গৌরব আমাদের সকলের এবং তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে প্রাথমিক শিক্ষার উন্নয়ন হিসেবে প্রাক প্রাথমিক চালু, ভৌত কাঠমোর উন্নয়ন, শিক্ষক নিয়োগ, ছাত্র-ছাত্রীদের উপবৃত্তি প্রদান সহ বিভিন্ন উন্নয়ের কথা তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আশরাফুল ইসলাম, সহকারী শিক্ষক রফিকুল ইসলাম,রেজা হাবীব,আঃ মোতালেব,ফজলুল হক,মনোয়ারা খাতুন,নাসরিন হাবিবা সহ ম্যানেজিং কমিটির সদস্য এবং অভিভাবক বৃন্দ।

প্রদীপ সাহা,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি জানিয়েছেন, “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে বাংলাদেশ’ শীর্ষক প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের ন্যায় নওগাঁর সাপাহারেও আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী’র নেতৃত্বে উপজেলা সদরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১০হাজার ছাত্র-ছাত্রী, শিক্ষক/শিক্ষিকা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারীদের সমন্বয়ে অনুষ্ঠিত আনন্দ শোভা যাত্রাটি উপজেলা পরিষদ চত্ত্বর হতে বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আবার উপজেলা পরিষদ চত্ত্বরে মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী’র সভাপতিত্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুিষ্ঠত হয়। এসময় উপস্থিত ছিলেন সমাজসেবা অফিসার রেজওয়ানুল হক, পল্লী উন্নয়ন অফিসার সোলাইমান আলী, জেলা পরিষদ সদস্য ফাইমা খাতুন, চেীধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবু এরফান, থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ্,পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল আলম,মডেল সরকারি প্রাথমিক দ্যিালয়ের প্রধান শিক্ষক আমিরুল ইসলাম প্রমুখ।