বিটিভিতে চিত্রয়ন হল কাব্য বিলাসের ‘জাদুকর’

জাদুকর

স্টাফ রিপোর্টার: বলুর কিছুতেই পড়াশোনা করতে মন চায় না। প্রতিবার পরীক্ষায় খারাপ করে সে। একপর্যায় বাড়ি থেকে পালিয়ে যায় বলু। পথে অনেকের সাথেই তার দেখা হয়। পরিশেষে একজন জাদুকরের সাথে আলাপ হয় তার। সেই জাদুকর জাদুর দিয়ে বলুর আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। নিজের হারানো আত্মবিশ্বাস ফিরে পেয়ে নতুন করে ফিরে আসে সে। এবার পড়াশোনা তার কাছে হয়ে যায় সহজ বিষয়। পরীক্ষাতে সবার থেকে ভাল রেজাল্ট করে সবাইকে তাক লাগিয়ে দেয়।

বন্ধুরা জানতে চায় এই পরিবর্তনের রহস্য। কিন্তু বলু আবিষ্কার করে জাদুকর তার মনের মধ্যেই রয়েছে। সে বুঝতে পারে প্রতিটি শিশুর মনের মধ্যেই রয়েছে একজন জাদুকর। নিজের আত্মবিশ্বাস জাগিয়ে তুলতে পারলে প্রতিটি শিশুই পৌচ্ছে যেতে পারে সাফল্যের চূড়ায়। শিশুদের আত্মবিশ্বাস বাড়ানোর এমন গল্পই উঠে এসেছে দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য দল কাব্য বিলাস এর এই নাটকে। রাহুল রাজ এর রচনা ও নির্দেশনায় একজন জাদুকর নাটকটি সোমবার বাংলাদেশ টেলিভিশনে চিত্রায়ন হয়।

এ নাটকের অভিনেতা সাবিব বিজ্ঞাপন চ্যানেলকে জানান, প্রতিবারের মত ভিন্নধারার গল্প নিয়ে কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর ৬৫ টি তম প্রযোজনা নিয়ে দর্শকদের সামনে হাজির হচ্ছে। একজন জাদুকর নাটকের অভিনয় শিল্পীরা বিগত দুইমাস যাবৎ রাজধানীর কাওলার নিজস্ব মহড়া কক্ষে নিয়মিত কঠর অনুশীলন করে ভিন্ন ধারান এই নাটকটির চিত্রায়ণ করে।

নাটকের বিভিন্ন চরিত্রে সাবিব ছাড়াও অভিনয় করেছে, মামুন, রাকিব, নোঈম, সজীব, প্রিন্স, নিশি, সুমাইয়া, অন্তর, রিফাত, পলাশ, পারিষা, জেনিষা, আনান বাউল সহ আরো অনেকে।

উল্লেখ্য ‘প্রতিভার প্রতিক্ষায় নতুনের জয়গান’ এই শ্লোগানে কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বিগত ১১ বছর যাবৎ নিয়মিত অপ সাংস্কৃতিক রোধে দেশ ও আর্ন্তজাতিক পর্যায়ে সমাজ সচেতন ও ভিন্ন ধারা নাটক মঞ্চায়ন করে যাচ্ছে।