বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হতে যাচ্ছে “চোরাবালি” নাটক

চোরাবালি

স্টাফ রিপোর্টার : পুতুলকে সাপে কাটে তাকে বাঁচাতে আনা হয় ওঝা। বিভিন্ন মন্ত্র পড়ে সাপ আনার বৃথা চেষ্টা করে ওঝা। গ্রামের শিক্ষিকা এই কুসংস্কারে বাঁধা দেয়। মাজেদাকে বোঝাতে সম হয় সাপে কাটলে ওঝা না এনে রোগীকে নিয়ে যেতে হবে হাসপাতালে।

অন্যদিকে সামাদ গ্রামের সব চাষের জমি বিভিন্ন নামে সিটির কাছে বিক্রি করতে উঠে পড়ে তৈরি হয়। গ্রামের সবাই এই কর্মে তাকে বাঁধা দেয়। গোড়ে তোলে তীব্র প্রতিরোধ। নদীর বুক থেকে অবৈধ ভাবে বালু উত্তলোন করার কুফল, বাল্য বিবাহ, অশিক্ষা সহ সমাজের নানা বিষয় তুলে ধরা হয়েছে চোরাবালি নাটকে।

বাংলাদেশ টেলিভিশনে ইতোমধ্যে নাটকের শুটিং এর কাজ শেষ হয়েছে। অচিরেই নাটকটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

কাব্য বিলাস এর যুগ্ম সাধারণ সম্পাদক নিপা মোনালিসা বিজ্ঞাপন চ্যানেলকে জানান, ভিন্ন ধারার নাটক পরিবেশনের মধ্য দিয়ে সমাজের বিভিন্ন অসংগতি আমরা তুলে ধরতে চেষ্টা করি। যার থেকে সমাজের অনেকে সচেতন হবে।

রাহুল রাজ এর রচনা ও নির্দেশনায় চোরাবালি নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে, রায়হান, প্রমিয়া, কামরুজ্জামান, উৎপল, সুমন, রবিউল, মামুন, স্মৃতি, রাকিব, হৃদয়, পিউলি, ইতি, রাব্বি সহ আরো অনেকে।

দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য দল কাব্য বিলাস রাজধানীর কাওলাতে ২০০৪ সাল থেকে নিয়মিত সমাজ সচেতন মূলক নাটক নিয়ে কাজ করে যাচ্ছে।