ভালুকার আজকালের খবর

ভালুকায় সড়ক দূর্ঘটনায় এক গার্মেন্টস শ্রমিক নিহত, আহত-১৫
ময়মনসিংহের ভালুকায় সড়ক দূর্ঘটনায় এক মহিলা গার্মেন্টস্ শ্রমিক নিহত ও ১৫ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মাস্টাবাড়ি নামন এলাকায়। পুলিশ সূত্রে জানা যায়, গত ০৬ ফেব্রুয়ারী সোমবার উপজেলার মাস্টারবাড়ী নামক এলাকায় ক্রাউন গার্মেন্টস্ এর একটি শ্রমিকবাহী বাস পাশ্ববর্তী শ্রীপুর উপজেলার মাওনা থেকে ফেক্টুরীতে আসার সময় ঢাকাগামী অজ্ঞাত একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ঘটলে শাহিনা আক্তার (৩০) নামের এক মহিলা শ্রমিক নিহত হয়। এ সময় আরও ১৫ জন শ্রমিক আহত হয়েছে বলে জানা গেছে। নিহত শাহিনা জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার রহিম মিয়ার স্ত্রী।

ভালুকায় জাল সার্টিফিকেট তৈরীর অভিযোগে স্টুডিও মালিক আটক
ময়মনসিংহের ভালুকায় হবিরবাড়ী ইউপি চেয়ারম্যানের নেতৃতে মঙ্গলবার ০৭ জানুয়ারি দুপুরে জামিরদিয়া ডুবালিয়াপাড়া এলাকায় জাল সার্টিফিকেট তৈরীর অভিযোগে স্টুডিও’র মালিক হাবিবুর রহমান হিরাকে হাতেনাতে আটক করে পুলিশে প্রেরণ করেছে এলাকাবাসী। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জামিরদিয়া ডুবালিয়াপাড়া মোড়ে হিরা স্টুডিওতে অভিযান চালিয়ে শিক্ষাগত যোগ্যতার জাল সনদ, ভোটার/জাতীয় পরিচয়পত্রের ডুপ্লিকেট, একাধিক ইউপি চেয়ারম্যানের দেয়া পরিচয় পত্রের জাল কপি, টিন সার্টিফিকেটের জাল কপিসহ বিভিন্ন ধরনের অবৈধ কাগজপত্র তৈরী অবস্থায় পাওয়া যায়। এ সময় স্টুডিওর কম্পিউটারে অবৈধ জাল কাগজ পত্রসহ স্টুডিওর মালিক জামালপুর সদর উপজেলার বহ্মুত্তর গ্রামের হায়দার আলীর ছেলে হাবিবুর রহমান হিরাকে আটক করে ভালুকা মডেল থানার এস,আই মাহফুজ এর হাতে সোপর্দ করেন ইউপি চেয়ারম্যান তোয়ায়েল আহাম্মেদ বাচ্চু। এ সময় ইউপি সদস্য খলিলুর রহমানসহ এলাকার বিভিন্ন স্তরের জনতা উপস্থিত ছিলেন। এ ঘটনায় ডুবালিয়াপাড়া মোড়ে উৎসুক জনতার ভীড় লক্ষ করা গেছে। হবিরবাড়ী ইউপি চেয়ারম্যান তোয়ায়েল আহাম্মেদ বাচ্চু এ প্রতিবেদককে বলেন-দ্বীর্ঘদিন যাবত স্টুডিও ব্যবসার আড়ালে অসাধু কতি:পয় ব্যাক্তি অবৈধ ভাবে জাল সনদ তৈরী ও আমার দেয়া পরিচয়পত্রের হুবহু নকল করে সহজ সরল লোকদের প্রতারিত করে আসছিল। ঘটনার সত্যতা যাচাই করতে এসে আমি হতবাক। এসব দোকানে সকল জাল সনদ খুব সহজেই টাকার বিনিময়ে পাওয়া যায়।

ভালুকায় বন বিজ্ঞপ্তিত জমিতে মাটি কাটার অভিযোগে ৩ জনকে আটক করেছে স্থানীয় বন বিভাগ
ময়মনসিংহের ভালুকা রেঞ্জের হবিরবাড়ী বিটের মনোহরপুরে ৪৭১ দাগে বন বিজ্ঞপ্তিত জমিতে মাটি কাটার সময় ভালুকা রেঞ্জের রেঞ্জকর্মকর্তা জামিল মোহাম্মদ খানের নেতৃত্বে গত ০৬ জানুয়ারি সোমবার রাতে ৩জনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মনোহরপুর গ্রামে ৪৭১ দাগে বন বিজ্ঞপ্তিত জমিতে মাটি কাটার সময় লালমনির হাট জেলার হাতিবান্দা উপজেলার দুয়ানী গ্রামের লোকমান খানের ছেলে রবিউল ইসলাম (২২), উপজেলার হবিরবাড়ী চেচুয়া গ্রামের ছালাম খার ছেলে পারভেজ (২৩) ও একই গ্রামের বেলাসীয়া পাড়া মেহের উদ্দিনের ছেলে ওয়াহেদ(২০) কে মাটি কাটার সরঞ্জামাদিসহ আটক করে। হবিরবাড়ী বিট কর্মকর্তা শরিফুর রহমান খান চৌধুরী জানান, আটককৃতরা স্বীকার করে যে তারা স্থানীয় মাটি ব্যবসায়ী মনির উদ্দিনের লোক।

-তমাল কান্তি সরকার, ভালুকা(ময়মনসিংহ)