ভালুকার তাজা খবর

ভালুকায় গৃহবধুকে বেঁধে রেখে দূধর্ষ ডাকাতির অভিযোগ

ময়মনসিংহের ভালুকা উপজেলার মল্লিককবাড়ী ইউনিয়নের নয়নপুর গ্রামে মন্তোর চালা এলাকায় একটি প্রজেক্টের কেয়ারটেকার ফিরুজ মিয়ার বাসায় দূধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে বলে একটি অভিযোগ পাওয়া গেছে। এলাবাসী ও বাসার মালিক সূত্রে জানা যায়, ১১ অক্টোবর বুধবার রাত ৮টার দিকে ৮/১০ জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল কেয়ারটেকার ফিরুজ মিয়ার বাসায় হানা দিয়ে ফিরুজের স্ত্রী রুনা আকাতার(৩৫) কে হাতে পায়ে বেঁধে রেখে ঘরে থাকা গরু বিক্রির ৪লাখ ৬৫হাজার টাকা ও স্বর্ণলঙ্কারসহ অন্যান্য মালামাল নিয়ে পালিয়ে যায়। পরে রুনা আক্তারের ডাক চিৎকারে এলাকার লোকজন এগিয়ে এসে রুনা আক্তারকে বাঁধন মুক্ত করে। খবর পেয়ে রাতেই ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার সময় বাসার মালিক ফিরুজ মিয়া বাসায় ছিল না বলে জানা গেছে। স্থানীয় ইউপি সদস্য আব্দুল খালেক জানান, এঘটনায় বাসার মালিক ফিরুজ মিয়া বাদী হয়ে ভালুকা মডেল থানায় ওই রাতেই একটি অভিযোগ দায়ের করেছেন। ভালুকা মডেল থানার ওসি তদন্ত হযরত আলী জানান, ঘটনাটি যেহেতু সন্ধ্যা রাতে সেহেতু এটি একটি চুরির ঘটনা হয়ে থাকতে পারে। তবে অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হবে।

ভালুকায় বাস-ট্রাক্টর সংঘর্ষে চালক নিহত : আহত-১০
১২ অক্টোবর বৃহস্পতিবার ভোর রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকা উপজেলার ভরাডোবা বাকসাঁতরা ব্রীজের কাছে বাস-ট্রাক্টরের সংঘর্ষে ট্রাক্টর চালক রফিকুল ইসলাম নিহত ও ১০জন বাসযাত্রী আহত হয়। আহত ৬ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।জানা যায়, ময়মনসিংহের হালুয়াঘাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী “শ্যামলী পরিবহণের”একটি বাস (ঢাকা-মেট্রো-ব-১১৫৪৮৬) ওই স্থানে পৌছে একটি ট্রাক্টরকে পিছন থেকে ধাক্কা দেয়। এতে ট্রাক্টরটি রাস্তার বিপরীত পাশে ছিটকে পড়ে এবং বাসটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাক্টরের চালক ত্রিশাল উপজেলার গুজিয়াম গ্রামের হজরত আলীর ছেলে রফিকুল ইসলাম(২৪)মারা যান। খবর পেয়ে ভরাডোবা হাইওয়ে পুলিশ ও ভালুকা ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। আহতরা হলো হালুয়াঘাট উপজেলার জমিলা খাতুন (৪০), সাইফুল ইসলাম (১৫), রাশিদুল ইসলাম (২০), ভালুকা উপজেলার শহিদ মিয়া(১৭),রাকিবুল ইসলাম(১৮)ও রাব্বি (১০) কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় এবং আহত ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

ভালুকায় পিস্তল ও গুলিসহ যুবক গ্রেফতার
ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের সিডস্টোর বাজার এলাকায় র‌্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান চালিয়ে ১টি পিস্তল, দুই রাউন্ড গুলিসহ জালাল উদ্দিন কারীর পুত্র খলিলুর রহমান (৩০) কে আটক করে। গত ১১ অক্টোবর বুধবার সন্ধ্যায় র‌্যাব-১ এর একটি দল উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের সিডস্টোর বাজার এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ খলিলুর রহমান নামের এক যুবককে আটক করে গাজীপুর ক্যাম্পে নিয়ে যায়। পরে রাতেই আটককৃত খলিলকে ভালুকা মডেল থানায় অস্ত্র ও গুলিসহ হস্তান্তর করে। এ ঘটনায় র‌্যাব সদস্য এস,আই মনোয়ার হোসেন বাদী হয়ে ভালুকা মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। আটককৃত খলিলের বাড়ি হবিরবাড়ীর জীবনতলা গ্রামে।ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ জানান,আটককৃত যুবককে মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

ভালুকায় শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
ময়মনসিংহের ভালুকায় শ্রমিকলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শ্রমিক লীগের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও র‌্যালি বের করা হয়। ১২ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে ভালুকা জাতীয় আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের পরিচালনায় র‌্যালিপূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, দপ্তর সম্পাদক কাজিম উদ্দিন আহাম্মেদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন শিবলী, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহারিয়ার হক সজিব প্রমুখ। আলোচনা শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

-ভালুকা (ময়মনসিংহ) থেকে তমাল কান্তি সরকার