ভালুকায় ইটভাটার শ্রমিকের হাত ভেঙে আটকিয়ে রাখার অভিযোগ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় ইটভাটার এক শ্রমিককে নির্যাতন করে হাত ভেঙে একটি ঘরে আটকিয়ে রাখার অভিযোগ উঠেছে। পরে পুলিশ বুধবার রাতে নির্যাতনের শিকার শ্রমিক কোকা মিয়া (১৮) কে  উদ্ধার করে। ঘটনাটি ঘটেছে উপজেলার ভান্ডব এলাকায় অবস্থিত পিভিসি ব্রিক্স ফিল্ডে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাতক্ষিরা জেলার কালিগঞ্জ উপজেলার কাটনিয়া গ্রামের কাউসার কারিগরের ছেলে লেভার সর্দার খোকা মিয়া ভালুকা উপজেলার ভান্ডবা এলাকায় অবস্থিত নাছির উদ্দিন ও শাহজাহান মিয়ার মালিকানাধিন পিভিসি ব্রিক্স ফিল্ডে কিছু শ্রমিক সরবরাহ করেন। কয়েকজন শ্রমিক পালিয়ে গেলে ভাটার মালিক পক্ষের  লোকজন খোকা মিয়ার উপর ক্ষিপ্ত হয় এবং এ পর্যায়ে তাকে পিটিয়ে বাম হাত ভেঙে দেয়। পরে মালিকপক্ষ খোকা মিয়াকে একটি ঘরে ৪/৫ দিন আটকে রাখে। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ বুধবার রাতে আহত খোকা মিয়াকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

আহত খোকা মিয়া জানান, ভাটা মালিক শাহজাহানের ভাগ্নে তাকে পিটিয়ে বাম হাত ভেঙে ফেলে এবং বেশ কয়েকদিন একটি ঘরে আটকে রাখে। পরে পুলিশ তাকে বন্ধ ঘর থেকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে ইটভাটার মালিক শাহজাহানের মোবাইল নম্বরে বারবার ফোন করা হলেও তিনি মোবাইল রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে অপর ভাটা মালিক নাছির উদ্দিন জানান, বিষয়টি অপোষমীমাংসার পর্যায়ে রয়েছে।

ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) মো: হযরত আলী বিজ্ঞাপন চ্যানেলকে জানান, আহত খোকা মিয়াকে উদ্ধার করা হয়েছে। তবে এখানো কোন পক্ষ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।