ভালুকায় গাঁজাসহ স্বামী-স্ত্রী আটক

-তমাল কান্তি সরকার: ভালুকা উপজেলার ১০ নং- হবিরবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চুর উদ্যোগে একদল যুবক পাড়াগাঁও নলুয়াকুড়ি গ্রামের হারুন (৪৮) ওরফে মোছুয়া হারুন নামের এক গাঁজা ব্যবসায়ীর বাড়ীতে অভিযান চালিয়ে প্রায় এক কেজি গাঁজা উদ্ধার করে। এ সময় হারুন ও তার স্ত্রী মাজেদা (৪০) কে আটক করে পুলিশে সোপর্দ্দ করেছে বলে জানা গেছে। জানা যায়,গত ১৭ মে বুধবার দুপুরে ওই ইউনিয়নের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চু গোপন সংবাদের ভিত্তিত্বে গাঁজা ব্যবসায়ী হারুন ওরফে মুছুয়া হারুনের বাড়ীতে অভিযান চালিয়ে এক কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রীকে আটক করে ভালুকা মডেল থানা পুলিশে সোপর্দ্দ করেন। তার দীর্ঘদি যাবত বিভিন্ন নেশাদ্রব্য বিক্রিয় করে আসছিল বলে জানা গেছে।

ভালুকায় বনের গাছ কেটে জমিদখলের চেষ্টা
ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী বিটের ২৭৫ নং-দাগে রাতের আধারে বনের রুপনকৃত প্রায় শতাধিক আকাশমনি গাছ কেটে ফেলে রেখে যায় দূর্বৃত্তরা। জানা যায়,গত (১৬মে) মঙ্গলবার রাতে উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের ঝালপাজা রোডের সাইন বোড এলাকায় বনের সৃজনকৃত ২০০৭/২০০৮ইং অর্থ বছরের আকাশমনি বাগানের প্রায় শতাধিক গাছ কেটে বনের প্রায় ৩শত বিঘা জমি দখলে নেয়ার চেষ্টা চালায় একদল ভ’মিদস্যূ। পরে স্থানিয় বনবিভাগের লোকজন খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। এঘটনায় বিট কর্মকর্তা শরিফুজ্জামান খান চৌধুরী জানান,ওই বাগানে কেটে ফেলে রেখে যাওয়া প্রায় ১শত পিস আকাশমনি গাছ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের খুজে বের করে তাদের বিরুদ্ধে বন আইনে মামলা নেয়া হবে।

ভালুকায় এক গাভীর দুই বাঁছুর
ময়মনসিংহের ভালুকা উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের দাইরাপাড়া গ্রামের শফিকুলের একটি উন্নত জাতের গাভী ২টি বাঁচ্চা প্রসব করেছে। জানা যায়, সম্প্রতি ওই গ্রামের শফিকুলের উন্নত জাতের একটি গাভী থেকে ২টি বাঁচ্চা প্রসবের খবর এলাকায় ছড়িয়ে পরলে এলাকার লোকজন বাঁছুর দু’টি দেখতে তার বাড়ীতে ভীড় জমায়।