ভালুকায় রাতের আঁধারে চার কোটি টাকা মূল্যের জমি দখলের চেষ্টা

ভালুকা (ময়মনসিংহ) থেকে তমাল কান্তি সরকার:
ময়মনসিংহের ভালুকা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাঠালী এলাকায় স্থপতি আলী হোসাইনের প্রায় চার কোটি টাকা মূল্যের ৯১ শতাংশ জমি মেট্রোপলিটন বিল্ডার্সের পক্ষে স্থানীয় ভূমি দালাল বিএনপি নেতা প্রভাবশালী কামরুল ইসলাম ঢালীর নেতৃত্বে দুটি স্থাপনা ভাঙচুর করে কাটাতাঁরের বেড়া দিয়ে জোরপূর্বক জবরদখলের চেষ্টা করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, কাঠালী মৌজার ২৬৮নং- দাগে ৯১শতাংশ জমির মালিক খালেদ জালিম আহামেদ আদেল ক্রয় সূত্রে মালিক হয়ে বর্তমান রেকর্ড (বি আর এস) ও হালনাগাদ খাজনা খারিজ সম্পন্ন করে ভোগ দখলে থাকা অবস্থায় তার কাছ থেকে শিল্পপতি স্থপতি আলী হোসাইন বায়না সূত্রে মালিক হয়ে কাটাতাঁরের বেড়া দিয়ে দুটি ঘর নির্মাণ করে রক্ষণা বেক্ষণ করতে থাকেন। রাতের আঁধারে ঘর ভাংচুর করে ও সীমানা প্রাচীর ভেঙে বৃহস্পতিবার সকাল থেকে বিএনপি নেতা কামরুল ইসলাম ঢালীর নেতৃত্বে একদল লোক জোরপূর্বক ওই জমিতে কাটাতাঁরের বেড়া দিয়ে সীমানা প্রাচীর নির্মাণ শুরু করে। এর প্রেক্ষিতে আলী হোসাইন ভালুকা মডেল থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়। কিন্তু পুলিশ চলে আসার পর দখলকারীরা পুনঃরায় কাজ শুরু করে।

স্থপতি আলী হোসাইন জানান, বায়না সূত্রে ওই জমির মালিক হয়ে ভোগদখলে থাকাবস্থায় রাতের আঁধারে কেয়ার টেকার থাকার দুটি ঘর ও সীমানা প্রাচীর ভেঙে কামরুল ইসলাম ঢালীর নেতৃত্বে ৪০/৫০ জনের একটি দল জোরপূর্বক ওই জমিতে কাটাতাঁরের বেড়া দেয়ার চেষ্টা চালায়।

অভিযুক্ত বিএনপি নেতা কামরুল ইসলাম ঢালী জানান, মেট্রো পলিটন বিল্ডার্সের মালিক জাকির হোসেনের ক্রয়কৃত ওই জমিটি বেদখল ছিল। সেই যেভাবে দখল করেছিল আমরাও সেইভাবেই দখল করছি।

ভালুকা মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মামুন অর রশিদ বিজ্ঞাপন চ্যানেলকে জানান, পুলিশ পাঠিয়ে কাজ বন্ধ করে দেয়া হয়েছিল। কিন্তু পূনরায় কাজ শুরু করায় আবারও ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে কাজ বন্ধ করে দেয়া হয়েছে।