ভালুকায় ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা সমাপ্ত

উন্নয়ন মেলা

ভালুকা (ময়মনসিংহ) থেকে তমাল কান্তি সরকারঃ সারা দেশের ন্যায় ময়মনসিংহের ভালুকায় গত সোমবার থেকে শুরু হওয়া ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা সমাপ্ত হয়েছে বুধবার রাতে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্তরে অনুষ্ঠিত বর্তমান সরকার সূচিত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম জনসাধারনের সামনে তুলে ধরার পাশাপাশি শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগীতা, উন্নয়ন কর্মকান্ডের ছন্দে বিভিন্ন গান, সন্ধ্যার পর পৃথক পৃথক বিনোদন অনুষ্ঠান উন্নয়ন মেলা পরিনত হয়েছে আনন্দ মেলায়।

মেলার দ্বিতীয় দিন মঙ্গলবার সন্ধ্যা থেকে মেলার মঞ্চে ধারাবাহিক ভাবে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তর, ভালুকা পৌরসভা ও ভালুকা মডেল থানা পৃথক পৃথক ভাবে বড় পর্দায় উন্নয়ন কর্মকান্ডের স্বচিত্র প্রতিবেদন প্রকাশ করেন জনপ্রতিনিধি ও দাপ্তরীক প্রধানগণ উপস্থিত জনতার মুখো-মুখি হয়ে জনতার বিভিন্ন প্রশ্নের সরাসরি জবাব দেন।

Untitled

মেলার শেষ দিন বুধবার দুপুরে কয়েক ঘন্টা ব্যাপী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে অনুষ্ঠিত হয় কুইজ প্রতিযোগীতা। বিজয়ীদের মাঝে বিতরন করা হয় আকর্ষনীয় পুরস্কার। উন্নয়ন মেলার উদ্ধোধনসহ বিভন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক ডাঃ এম আমান উল্লাহ এম পি, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ গোলাম মোস্তফা, ভালুকা পৌর মেয়র ডাঃ এ,কে,এম মেজবাহ উদ্দিন কাইয়ুম, ইউএনও কামরূল আহসান তালূকদার, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি, অধ্যক্ষ এ আর এম শামসুর রহমানসহ রাজনৈতিক নেতৃবৃন্দ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ইউপি চেয়ারম্যানগণ ও সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মেলায় সরকারী বিভিন্ন দপ্তরসহ উন্নয়ন কর্মকান্ডে সংস্পৃক্ত ২৩ টি প্রতিষ্ঠানের আলাদা আলাদা স্টলের মাধ্যমে স্ব-স্ব বিভাগের উন্নয়ন কর্মকান্ড প্রদর্শন করা হয়।