ভালুকা, সাপাহার সহ সারাদেশে বই বিতরণী উৎসব পালিত

ভালুকা (ময়মনসিংহ) থেকে তমাল কান্তি সরকারঃ  ভালুকায় ০১ জানুয়ারী রবিবার সকাল থেকে উপজেলার মাধ্যমিক পর্যায়ে ১ শত ২টি স্কুল মাদরাসা ও ১ শত ৬০ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বছরের প্রথম দিনে নতুন বই তুলে দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয় সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, হালিমুননেছা চৌধুরানী বালিকা উচ্চ বিদ্যালয়, ভালুকা সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় ও ভালুকা সরকারী বালিকা প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে। বই উৎসবে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা, বিশেষ অতিথি ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার শহিদুজ্জামান, প্রধান শিক্ষক আশেক উল্লাহ চৌধুরী, আনোয়ারা নীনা ও স্ব স্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন বক্তব্য রাখেন।

প্রদীপ সাহা,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: সারা দেশের ন্যায় নওগাঁর সাপাহারে রাজশাহী বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী শিক্ষা প্রতিষ্ঠান মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে বই উৎসব ও বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে।রবিবার সকাল ১০টায় বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপদেশ মূলক বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার শহীদুল আলম, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল আলম প্রমুখ। শেষে প্রধান অতিথি ও বিশেষ অথিতিদ্বয় শিক্ষার্থীদের হাতে নতুন বছরের নতুন বই তুলে দেন। এছাড়া প্রধান ও বিশেষ অতিথি পর্যায় ক্রমে উপজেলার সদরের জামান নগর বালিকা উচ্চ বিদ্যালয়,আল হেলাল ত্রকাডেমি,জয়পুর রাজ্যধর সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ও শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন।

শ্রীপুর (গাজীপুর) থেকে মো: আকতার হোসেন:  শিশু শ্রম ও শিশু বিবাহকে না স্লোগানে শ্রীপুরে বই উৎসব ও ১৫ মিনিট মাবববন্ধন পালন করেন। আজ ১ জানুয়ারী রোববার পৌনে বারটার সময় শ্রীপুর উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে নতুন বই প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা উপজেলার সদর হয়ে মাওনা চৌরাস্তা সহ ১৪ কি: মি: সড়কের দুই পাশে দাঁড়িয়ে ১৫ মিনিট মানববন্ধন করে বই উৎসব পালন করেন। উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা জাহান স্বপ্না, সহকারী কমিশনার (ভূমি) মো: মাসুম রেজা, শিক্ষা অফিসার মো: হারুন অর রশিদ, মো: আতিকুর রহমান খান ও শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ মানববন্ধনে উপস্থিত ছিলেন।