ভৈরবে ৫০ লাখ টাকা মূল্যের কারেন্ট জাল জব্দ

স্টাফ রিপোর্টার : ভৈরবের চক বাজার থেকে ৫০ লাখ টাকা মূল্যের ৩ হাজার কেজি কারেন্ট জাল জব্দ করেছে র‌্যাব ভৈরব ক্যাম্পের সদস্যরা। এসময় জাল ব্যবসায়ী মো. গিয়াস উদ্দিনকে আটক করা হয়।

বুধবার রাতে জব্দ করা কারেন্ট জাল ভৈরব বাজারস্থ গুদাম থেকে আটক করার পর আগুনে পুড়িয়ে দেন ভ্রাম্যমাণ আদালত। পরে ওই ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, ভৈরব র‌্যাব ক্যাম্পের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত ৮টায় জাল ব্যবসায়ী মো. গিয়াস উদ্দিনের গুদামে অভিযান চালিয়ে প্রায় ৩ টন (৩ হাজার কেজি) ওজনের ৫০ লাখ টাকা মূল্যের কারেন্ট জাল জব্দ করে। এসময় জালের মালিক মো. গিয়াস উদ্দিনকে আটক করা হয়।

অভিযানের সময় ভৈরব উপজেলা নির্বাহী অফিসার দিলরুবা আহমেদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রিপন কুমার পাল, র‌্যাবের এএসপি জুয়েল চাকমা উপস্থিত ছিলেন। পরে গুদাম থেকে কারেন্ট জাল উদ্ধার করে উপজেলা পরিষদ মাঠে নিয়ে রাত সাড়ে ১০ টায় পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ ঘটনায় মৎস্য রক্ষা ও সংরক্ষণ ১৯৫০ আইনের ৪(ক) ও ৫ এর (২) (খ) ধারায় জাল মালিক মো. গিয়াস উদ্দিনকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট দিলরুবা আহমেদ।