রংপুরের মিঠাপুকুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

স্টাফ রিপোর্টার : রংপুরের মিঠাপুকুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইদ্রিস আলী (৩২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি ডাকাতি ও ছিনতাইয়ের একাধিক মামলার আসামি বলে দাবি করেছে পুলিশ।

রোববার রাতে উপজেলার পায়রাবন্দ ইউনিয়নের জয়রামপুর আনোয়ার গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।এসময় ১টি পিস্তল, দুই রাউন্ড গুলিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

নিহত ইদ্রিস উপজেলার মমিনপুর আবাসন এলাকার সাখাওয়াত হোসেনের ছেলে।

মিঠাপুকর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বিজ্ঞাপন চ্যানেলকে জানান, ইদ্র্রিস এলাকার চিহ্নিত ছিনতাইকারী। তার বিরুদ্ধে গাইবান্ধায় পুলিশের অস্ত্র ছিনতাইসহ বিভিন্ন থানায় ডাকাতি ও ছিনতাইয়ের ৯টি মামলা আছে।

রোববার সন্ধ্যায় ছিনতাইয়ের পরিকল্পনার সময় গোপন সংবাদের ভিত্তিতে বলদীপুকুর অভিরাম নুরপুর এলাকা থেকে ইদ্রিসকে গ্রেফতার করে পুলিশ। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী অস্ত্র উদ্ধারে গেলে রাত পৌঁনে ৩টার দিকে জয়রামপুর আনোয়ার গ্রামে আগে থেকে ওৎ পেতে থাকা ইদ্রিসের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলিছোড়ে।

এসময় আত্মরক্ষার্থে পুলিশও ১৩ রাউন্ড গুলি ছোড়ে। একপর্যায়ে ইদ্রিসের সহযোগিদের ছোড়া গুলিতেই সে মারা যায়। এসময় উদ্ধার করা হয় ১টি পিস্তল, দুই রাউন্ড গুলি, একটি দা, দুইটা বেকি ও ২টা ছোরা।

ময়নাতদন্তের জন্য ইদ্রিসের মরদেহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে বলেও ওসি জানান।