রাশিফল » ১৭ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) মনের কোনো আকাঙ্ক্ষা পূরণ হতে পারে। কারও কারও ক্ষেত্রে আবাসন সংক্রান্ত কাজে ব্যস্ততা বাড়বে। প্রেমের সম্পর্ক খুব একটা ভালো নাও যেতে পারে। ক্রীড়াবিদদের অনুশীলনে সতর্কতার প্রয়োজন হবে। সন্তানের বিষয়ে খেয়াল রাখুন। শরীর সাময়িকভাবে কম ভালো যাবে। কাজের ব্যস্ততাও বাড়বে। দাম্পত্য সম্পর্ক মোটামুটি ভালো যাবে। ব্যবসায়িক কিংবা অন্যকোনো বিষয়ে কারও সঙ্গে চুক্তি হতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে) স্বল্প দূরত্বে ভ্রমণ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসু হবে। মনের মানুষের সঙ্গে দেখা হতে পারে। মনের কোনো আশা পূরণ সাময়িক বিলম্বিত হতে পারে। কোনো কারণে মনোকষ্টে ভুগতে পারেন। নব দম্পতির সন্তানলাভের সম্ভাবনা রয়েছে। আরামপ্রিয় ভাব আপনার সাফল্যের পথে বড় অন্তরায় হতে পারে। কাজে আগ্রহ ও মনোযোগ দুটোই বাড়ানোর চেষ্টা করুন।

মিথুন রাশি (২২ মে-২১ জুন) পাওনা অর্থ আদায় হতে পারে। কোনো উৎস থেকে অর্থ পেতে পারেন। ব্যাংকিং সংক্রান্ত কাজে ব্যস্ততা বাড়তে পারে। গৃহে অতিথি আসতে পারে। অধীনস্তদের দিয়ে কোনো কাজ আদায় করে নিতে চাইলে সুন্দর ব্যবহার করুন। যোগাযোগমূলক কাজে সাময়িক বিড়ম্বনায় পড়তে হতে পারে। ভুলবোঝাবুঝি এড়াতে সহনশীল হোন। মনের বিশেষ কোনো আশা পূরণ হতে পারে।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই) শরীর ও মন মোটামুটি ভালো যাবে। কাজকর্মে আগ্রহ বাড়বে। কেউ আপনার গুণের প্রশংসা করতে পারে। বৈদেশিক বাণিজ্যের সঙ্গে সম্পৃক্তদের হাতে টাকা পয়সা আসতে পারে। সব ধরনের তর্ক এড়িয়ে চলা হবে বুদ্ধিমানের কাজ। বিশেষ কোনো ক্ষেত্রে ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসু হবে। কোথাও বেড়াতে যাওয়ার সুযোগ পেতে পারেন।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ অগাস্ট) বিশেষ কোনো কাজের সূচি পরিবর্তন হতে পারে। কাজকর্মে ধীর গতি দেখা যাবে। মন মেজাজ খুব একটা ভালো নাও যেতে পারে। ধারাবাহিকভাবে গুছিয়ে কাজ করুন। মানসিক প্রশান্তি পাবেন। বিদেশি সংস্থার সঙ্গে যারা কাজ করছেন তাদের জন্য সময়টি ভালো কাটতে পারে। বিশেষ কোনো দক্ষতার জন্য পুরষ্কৃত হতে পারেন। যোগাযোগমূলক কাজে ব্যস্ততা বাড়বে।

কন্যা রাশি (২৪ অগাস্ট-২৩ সেপ্টেম্বর) আয় উপার্জন বৃদ্ধির জন্য কোনো কাজে সম্পৃক্ত হতে পারেন। বয়োজ্যেষ্ঠ কারও দিকনির্দেশনা কিংবা সহযোগিতা পেতে পারেন। কারও কারও ক্ষেত্রে বিদেশযাত্রা হতে পারে। কর্মব্যস্ততা বাড়বে। বিশেষ কোনো কাজ শেষ করতে স্বাভাবিকের চেয়ে বেশি সময় লাগতে পারে। সম্ভাব্যক্ষেত্রে পেশা পরিবর্তন কিংবা পদোন্নতির যোগ রয়েছে। হাতে টাকা পয়সা আসতে পারে।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) লেখক, শিল্পী ও কলাকুশলীদের জন্য সময়টি কাটবে কর্মব্যস্ততায়। বিশেষ করে প্রকাশনার সঙ্গে সম্পৃক্তদের ব্যস্ততা বাড়বে। বিলাসজাতদ্রব্য কিংবা জুয়েলারি ব্যবসায়ের সঙ্গে সম্পৃক্তদের জন্য সময়টি ভালো যাবে। কারও কারও ক্ষেত্রে বড় ভাইবোনের সঙ্গে কোনো বিষয়ে মতবিরোধ দেখা যেতে পারে। প্রবাস যাত্রা হতে পারে। ব্যয় বাড়বে।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর) প্রবাসী বন্ধু কিংবা স্বজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। কারও কারও ক্ষেত্রে বিদেশ থেকে রেমিটেন্স আসতে পারে। সম্ভাব্যক্ষেত্রে তীর্থযাত্রা হতে পারে। দূরের যাত্রা শুভ। প্রাজ্ঞ ব্যক্তির সান্নিধ্য পেতে পারেন। কর্মক্ষেত্রে কাজের চাপ বেশি থাকবে। বস কিংবা উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কোনো বিষয়ে মনোমালিন্য হতে পারে। ধৈর্য ধরে কাজে লেগে থাকার চেষ্টা করুন। বিশেষ কোনো কাজের জন্য পুরষ্কৃত হতে পারেন।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) ব্যবসায়ীদের আয়কর কিংবা আইনসংক্রান্ত কোনো বিষয়ে সম্পৃক্ততা দেখা যেতে পারে। কামনা বাসনাকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। অন্যথায় সামাজিক সংকটের আশংকা রয়েছে। ভাগ্যোন্নয়ণের পথে নিরলস অধ্যবসায় ও লেগে থাকার বিকল্প নেই। আলস্য বর্জন করলেই ভালো করবেন। চাকুরিপ্রার্থীরা ইতিবাচক ফলাফল আশা করতে পারেন। সম্ভাব্যক্ষেত্রে নতুন চাকুরি লাভের যোগ রয়েছে।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) কোনো বিষয়ে চুক্তি হতে পারে। দাম্পত্য সম্পর্ক মোটামুটি ভালো যাবে। প্রবাসী বন্ধু কিংবা স্বজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। অনলাইন মার্কেটপ্লেসে যারা কাজ করছেন তাদের জন্যে সময়টি অনুকূল থাকবে। কোনো খবরে শোকগ্রস্ত হওয়ার আশংকা রয়েছে। যে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে অভিজ্ঞ কারও পরামর্শ নিলেই ভালো করবেন। ঠাণ্ডা মাথায় কাজ করার চেষ্টা করুন। পেশাগত দিক মোটামুটি ভালো যাবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) শরীর ও মন মোটামুটি ভালো থাকবে। কর্মক্ষেত্রে ব্যস্ততা বাড়বে। দাম্পত্য সম্পর্কে ভুলবোঝাবুঝি এড়াতে সরাসরি কথা বলুন। পারষ্পরিক সম্মানবোধ দাম্পত্য সম্পর্ককে মধুময় করে তুলবে। পার্টনারশিপ ব্যবসায়ে ঝুঁকি নেওয়ার আগে ভালোভাবে বাজার সম্পর্কে জেনে বুঝে নিন। অন্যথায় আর্থিক ক্ষতির আশংকা রয়েছে। হারানো কোনো কিছুর মালিকানা ফেরত পেতে পারেন। উত্তরাধিকারসূত্রে সম্পত্তির মালিকানা লাভ করতে পারেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) মন মেজাজ ভালো থাকবে। সৃজনশীল কোনো কাজের জন্যে সম্মানিত হতে পারেন। লেখক ও শিল্পীদের ব্যস্ততা বাড়বে। কাজের ব্যস্ততা বাড়বে। স্বাস্থ্যবিধি মেনে চলুন। সাময়িকভাবে শরীর কম ভালো যেতে পারে। কারও কারও ক্ষেত্রে কর্মপরিবেশ খুব একটা অনুকূল নাও থাকতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিশেষ কারও সহযোগিতা লাভ করতে পারেন। বিবাহযোগ্য কারও কারও ক্ষেত্রে বিয়ের কথাবার্তা হতে পারে।