রাশিফল-২০১৭ : ১৫ থেকে ২১ জুলাই পর্যন্ত ১২ রাশির পূর্বাভাস

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) কোনো কারণে উত্তেজিত হওয়া ঠিক হবে না। যে কোনো পরিস্থিতি মোকাবেলা করতে হবে ঠাণ্ডা মাথায়। যাদের উচ্চরক্তচাপ ও কার্ডিয়াক সমস্যা রয়েছে তাদের অবলম্বন করতে হবে বিশেষ সাবধানতা।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে) হঠাৎ করে কোনো সিদ্ধান্ত নিতে গেলে তা ভুলও হতে পারে। বিশেষ করে বিনিয়োগের ক্ষেত্রে। অভিজ্ঞ কারও পরামর্শ নিয়ে এগুলো ভালো করবেন। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে পারষ্পরিক দায়িত্ব ও শ্রদ্ধাবোধ সম্পর্কের স্থায়িত্ব বাড়াবে।

মিথুন রাশি (২২ মে-২১ জুন) আপনি গল্প করতে পছন্দ করেন। গল্পের ছলে কারও সমালোচনা করতে গিয়ে সমস্যায় পড়তে পারেন। জোর করে নিজের মত চাপিয়ে দেবেন না। আপনার গল্পের মুখে কর্কশবাক্য পুরানো সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টি করতে পারে।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই) হীনমন্যতায় ভুগতে পারেন। আপনি শারীরিক উদ্যমের অভাববোধ করবেন। নিজেকে ছোট ভাবার কোনো কারণ নেই। প্রতিটি মানুষই অনন্য। মনের শক্তিকে জাগিয়ে তুলতে ধর্মীয় বই পড়ুন, ধ্যান করুন। সতেজ ও চাঙা অনুভূতি নিয়ে দিনের কাজ শুরু করুন।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ আগস্ট) চলাফেরায় আপনাকে আপাতত সতর্ক অবস্থানে থাকতে হবে। সরকারি কোনো কাজ করার জন্যে সময়টি খুব একটা অনূকূলে থাকবে না। যাদের হৃদযন্ত্রের সমস্যা রয়েছে তাদের মেনে চলতে হবে চিকিৎসকের দিক নির্দেশনা।

কন্যা রাশি (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর) আপনার আয়ের অংক ওঠানামা করতে পারে। আয় বুঝে ব্যয় করুন। আয় ব্যয়ের ভারসাম্য রক্ষা করতে না পারলে সাময়িকভাবে কঠিন সময় মোকাবেলা করতে হতে পারে। দৈনন্দিন জীবনে একটু সচেতন হলে অনেক সমস্যাই সহজে মোকাবেলা করতে পারবেন।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) কর্মপরিবেশ সাময়িকভাবে আপনার প্রতিকূলে যেতে পারে। যে কোনো সিদ্ধান্ত নিতে হবে ভেবে চিন্তে। প্রতিষ্ঠানের প্রতিকূলে যায় এমন আচরণ ও কর্ম থেকে সচেতনভাবে বিরত থাকুন। নিজের শরীরের যত্ম নিন।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর) ভাবতে ভাবতে যাতে সময়ের অপচয় না হয় সেদিকে বিশেষভাবে খেয়াল রাখতে হবে। আলস্যকে প্রশ্রয় দেওয়া চলবে না। চলাফেরায় সাবধানতা অবলম্বন করুন। দুর্ঘটনা এড়াতে পথচলায় সাবধানতা অবলম্বন করুন। নতুন দম্পতির জন্যে সুখবর রয়েছে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) কোনো কাজ করতে যদি মন সাড়া না দেয় তবে সেদিকে জোর জবরদস্তি না করাই ভালো। চলাফেরা থেকে শুরু করে কাজকর্ম সবদিকে আপাতত ঝুঁকি এড়িয়ে চলুন। পরিস্থিতি যাই হোক বাস্তবতাকে মেনে সামনের পথে এগিয়ে চলুন।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) ব্যবসায়িদের লেনদেন ও চুক্তির ক্ষেত্রে অবলম্বন করতে হবে বিশেষ সতর্কতা। কারও কারও ক্ষেত্রে শরীরের পুরানো ব্যথা বেদনা জেগে উঠতে পারে। দীর্ঘমেয়াদী সুসম্পর্কের জন্যে আপনার জীবনসঙ্গী বা সঙ্গিনীর সাথে ভালোবাসা ও মমতাপূর্ণ আচরণ করুন। কারণ আপনি একবার কটু কথা বলার পর তা ফেরত নিতে পারবেন না।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) কর্মে মনোযোগ দিন। কেউ কেউ আপনার শত্রুতা করতে পারে। আপনি যদি দায়িত্বপরায়ণ ও সৎ থাকেন কোনো কানকথা আপনার ক্ষতি করতে পারবে না। একাকিত্ব কাটাতে প্রিয় বন্ধু কিংবা সহকর্মীদের সঙ্গে সময় কাটাতে পারেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) সন্তানের বিষয়ে চিন্তিত হতে পারেন। সন্তানসম্ভবা মায়েদের বিশেষ যত্ম ও খেয়ালের প্রয়োজন হবে। কাজে উদ্যম বাড়বে। প্রেমের সম্পর্কে ভুলবোঝাবুঝির আশংকা রয়েছে। অহংকার এবং রাগ দুটোই যেকোনো সম্পর্ক নষ্ট করার জন্যে যথেষ্ট। এ বিষয়ে সচেতন থাকুন।