রিয়াজ-পূর্ণিমার মনোনয়নপত্র দাখিল

চ্যানেল ডেস্ক : ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় জুটি রিয়াজ-পূর্ণিমা। বহুদিন তারা ছবিতে নেই। তবে আবারও চলচ্চিত্রে ফিরছেন নেতৃত্বের প্রয়োজনে। চলচ্চিত্রের শিল্পীরা চান ইন্ডাস্ট্রির স্বার্থে কাজ করুন রিয়াজ ও পূর্ণিমা। সেই লক্ষে তারা আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে প্রাথী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

জানা গেছে জায়েদ-মিশা প্যানেল থেকে রিয়াজ সহ সভাপতি পদে নির্বাচন করবেন। আর পূর্ণিমাকে দেখা যাবে কার্যকরী সদস্য পদে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৫ মে। এরই মধ্যে নির্বাচনকে ঘিরে প্রার্থীরা প্রচার প্রচারণা চালাচ্ছেন। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন চলচ্চিত্র নির্মাতা মনতাজুর রহমান আকবর।

বিজ্ঞাপন চ্যানেলকে তিনি বলেন, ‘সবমিলিয়ে তিনটি প্যানেল থেকে ৫৯ জন প্রার্থী নির্বাচনে মনোয়নপত্র দাখিল করেছেন। এখন যাচাই বাছাই প্রক্রিয়া চলছে। ১৯ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ২০ এপ্রিল চূড়ান্ত মনোনয়ন প্রকাশ করা হবে।’

মনতাজুর রহমান আকবর আরও জানান, মোট ২১ টি পদের জন্য লড়াই হবে। ভোট দিতে পারবেন ৬২৪ জন ভোটার।

নির্বাচনে ওমর সানী-অমিত হাসান, মিশা সওদাগর-জায়েদ খান- এই দু’টি প্যানেলের প্রতিদ্বন্দ্বিতার খবর থাকলেও শেষ পর্যন্ত ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা নামে আরেকটি প্যানেল মনোনয়নপত্র জমা দেয়।

সব প্যানেল থেকে একাধিক পদে তারকা শিল্পীরা একে অন্যের বিরুদ্ধে নির্বাচনে লড়ছেন। তাদের মধ্যে আছেন রোজিনা, অঞ্জনা, সুব্রত, আলীরাজ, শহিদুল আলম সাচ্চু, নাদের খান, আরমান, রীনা খান, শহীদুজ্জামান সেলিম, অরুণা বিশ্বাস, রুবেল, মৌসুমী, রিয়াজ, পূর্ণিমা, ফেরদৌস, বাপ্পারাজ, সাইমন, নিরব, ইমন, পপি, পূর্ণিমা, ডন প্রমুখ।

এই নির্বাচনে তিন প্যালেন থেকে যারা জয়ী হবে আগামী ২ বছর অর্থাৎ ২০১৭-১৮ মেয়াদে তারা চলচ্চিত্র শিল্পী সমিতির দায়িত্ব পালন করবেন।