রোহিঙ্গা নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে শ্রীপুরে বিক্ষোভ মিছিল

রোহিঙ্গা নির্যাতন ও গণহত্যার প্রতিবাদ

শ্রীপুর (গাজীপুর) থেকে মোঃ আকতার হোসেন: মায়ানমার সরকারের সেনাবাহিনী কর্তৃক রোহিঙ্গাদের ওপর বর্বরোচিত হামলা, নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে শ্রীপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৮ সেপ্টেম্বর শুক্রবার জুম্মার নামাজের পর জৈনা বাজার এলাকায় ঢাকা-ময়মসিংহ মহাসড়ক অবরোধ করে বিভিন্ন মসজিদ মাদরাসার ইমাম, মুয়াজ্জিন ও মুসল্লিসহ সর্বস্তরের জনগন এতে অংশ নেন।

জুম্মার নামাজের পর বিভিন্ন মসজিদের ইমামদের নেতৃত্বে হাজার হাজার মুসল্লি ও এলাকাবাসী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কয়েক কিলোমিটার রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল শুরু করে। পরে জৈনাবাজার জামে মসজিদের পেশ ইমাম মোহাম্মদ উল্লাহ’র সভাপতিত্বে ও মুফতি হেদায়েদ উল্লাহ্ রহমানিয়ার সঞ্চালনায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় স্থানীয় সকল মসজিদের ইমামগণ ও স্থানীয় জনপ্রতিনিধিরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, মায়ানমার সরকারের সেনাবাহিনী একের পর এক নিরীহ রোহিঙ্গা মুসলমানদের ওপর যে ভাবে হত্যা নির্যাতন চালাচ্ছে তা ইতিহাসকে হার মানায়। মায়ানমার সরকারের উপদেষ্টা অং সান সুচি গণতন্ত্রের কথা বলে গণহারে মানুষ হত্যা করছে। তাদের হাত থেকে রেহাই পাচ্ছেনা নারী ও শিশুরাও। অবিলম্বে এসব গণহত্যা বন্ধ না করা হলে মিয়ানমারের সাথে বাংলাদেশের সব সম্পর্ক ছিন্ন করার জন্য সরকারের প্রতি আহবান জানান।