লন্ডনের উদ্দেশে রওনা হলেন সাকিব-মোস্তাফিজ

চ্যানেল ডেস্ক : আইপিএল খেলার কারণে সাসেক্সে কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিতে পারেননি বাংলাদেশ দলের দুই নির্ভরযোগ্য ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। বাংলাদেশ দল সাসেক্সের উদ্দেশে দেশ ছেড়েছিল ২৬ এপ্রিল রাতে। সেই দলের সঙ্গে যোগ দিতে গতকাল মধ্যরাতে ঢাকা ছাড়লেন সাকিব এবং মোস্তাফিজ। এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে করে লন্ডনের উদ্দেশ্যে রওনা হন তারা দু’জন।

আইপিএল থেকে মোস্তাফিজ ফিরে এসেছিলেন ৩ মে। একইদিন ভিন্ন ফ্লাইটে ঢাকা এসে পৌঁছান সাকিব আল হাসান। ৪ এপ্রিল রাতে দু’জনই এক সঙ্গে বিমানে ওঠার কথা ছিল; কিন্তু বোনের বিয়ের আকদ অনুষ্ঠানের কারণে সাকিব একদিন বেশি ছুটি নেন। একসঙ্গে টিকিট থাকার কারণে মোস্তাফিজও একদিন দেশে থাকলেন। অবশেষে ৫ মে রাত সোয়া ১টায় লন্ডনের উদ্দেশে বিমানে ওঠেন এই দুই ক্রিকেটার।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য সাসেক্সে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প করছে বাংলাদেশ ক্রিকেট দল। ইতোমধ্যে সেই ক্যাম্পের অংশ হিসেবে দুটি প্রস্তুতি ম্যাচও খেলে ফেলেছে বাংলাদেশ দল। যে দুটি ম্যাচ মিস করেছেন সাকিব এবং মোস্তাফিজ দু’জনই। কাল রাতে রওনা হওয়ার পর আজ বিকেল নাগাদ সাকিব-মোস্তাফিজ লন্ডন গিয়ে পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে স্ত্রী এবং ছেলে অসুস্থ হওয়ার কারণে ছুটি নিয়ে হঠাৎ দেশে ফিরে আসেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তারও আজ লন্ডনের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে। সন্ধ্যা সোয়া ৭টাই তার বিমান ঢাকা ছাড়ার কথা রয়েছে।

এই তিন ক্রিকেটার দলের সঙ্গে যোগ দেয়ার পর আয়ারল্যান্ডে তিন জাতি ক্রিকেট খেলার জন্য ৭ মে লন্ডন থেকে রওনা হওয়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের।