শীতে চাই একখানা কম্বল

চ্যানেল ডেস্ক : শীত তাড়ানোর জন্য যেমন গরম কাপড় প্রয়োজন তেমনি আরামে ঘুমের জন্য চাই একখানা কম্বল। ঘুম ভালো না হলে তার প্রভাব পড়ে পরেরদিনের কাজের ওপর। তাই নিশ্চিন্ত ঘুমের জন্য ভালো একটি কম্বল জরুরি। ভাবছেন কম্বলের আবার ভালো খারাপ কী? কম্বল যদি ভালো কাপড়ের না হয় তবে হিতে বিপরীত হতে সময় লাগবে না। তাই জেনে নিন কোথায় এবং কী ধরনের কম্বল হবে আপনার এই শীতের উপযুক্ত সঙ্গী।

কম্বলের মধ্যে রয়েছে কিছুটা ভিন্নতা। চায়না, কোরিয়ান এবং স্পেন এই তিন ধরনের কম্বল পাওয়া যায়। কম্বলে থাকে বাহারি ডিজাইন। কখনো লতা-পাতা আবার কখনো ছোপ ছোপ করা নানা নকশা। এতে আছে রঙের বৈচিত্র্য। কম্বল যেমন একরঙা হয়ে থাকে তেমন আবার দুটি কিংবা তিনটে রঙের মিশ্রণেও হয়ে থাকে।

কম্বল ব্যবহারের ক্ষেত্রে একটু সতর্কতা অবলম্বন করুন। যাদের এলার্জিজনিত সমস্যা আছে তারা কম্বল ব্যবহার করতে পারেন না। তারা কম্বলে কভার লাগিয়ে কম্বল ব্যবহার করতে পারেন।  আর পাশাপাশি কম্বল কখনো খালি গায়ে দিয়ে ঘুমানো উচিৎ নয়।

কোথায় পাবেন কেমন দাম

নিউ মার্কেট, মৌচাক, বঙ্গবাজার, গাউছিয়া সহ আপনার কাছে শপিং মলগুলোতেও আপনি পাবেন আপনার মনের মতো কম্বল। বড়দের জন্য যেমন বড় কম্বল আছে তেমনি ছোট শিশুদের জন্যও আছে নানা ধরনের কম্বল। এই কম্বলের মধ্যে আছে নানা প্রকারভেদ আর দাম। রয়্যাম স্পেন ব্র্যান্ডের কম্বলের দাম পরবে ১৫০০ থেকে ২৫০০ টাকার মধ্যে। ক্যাঙ্গারু পরবে ১৮০০ থেকে ৩০০০ টাকা, স্পেন ২৫০০ থেকে ৪০০০ টাকা, সোলারন ৩৫০০ থেকে ৫০০০ টাকা, জিনাক্স পরবে ৬০০০ থেকে ৮০০০ টাকা। এছাড়া বার্মিজ কম্বলের দাম পরবে ৪৫০ থেকে ৫৫০ টাকা পর্যন্ত।