শ্রীপুরে আইনশৃঙ্খলা সভা : পুলিশের সোর্স মাদকের বাহক

শ্রীপুর (গাজীপুর) থেকে মোঃ আকতার হোসেন :
শ্রীপুরে সামাজিক অপরাধ বন্ধে স্থানীয় সরকারকে আইনশৃঙ্খলা বিষয়ক সভা করার তাগিদ জানানো হয়েছে। আজ ১০ অক্টোবর সোমবার দুপুর ১১টায় উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় এ তাগিদ জানানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল আউয়াল সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের প্রতি এ আহবান জানান। প্রতি মাসের সভা করে ইউএনওকে প্রতিবেদন জমা দিতেও অনুরোধ জানানো হয়েছে।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল বুলবুল বলেন, টাউট প্রকৃতির এবং অপরাধ প্রবণ কিছু ব্যাক্তি পুলিশ কর্মকর্তাদের সাথে আড্ডা দেয়। তারাই একদিকে পুলিশের সোর্স এবং অন্যদিকে মাদকের বাহন হিসেবে কাজ করে। এদেরকে চিহ্নিত করে জনস্বার্থে শ্রীপুর থানা পুলিশকে সতর্ক থাকার আহবান জানান ওই জনপ্রতিনিধি।

তবে শ্রীপুর থানার ভেতরে কোনো টাউট বা অপরাধ প্রবণ ব্যাক্তির আড্ডা নেই বলে দাবি করেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান। ওসি বলেন, কোনো পুলিশ অফিসারের সাথে ওই সকল ব্যাক্তিদের আড্ডা না দেয়ার ব্যাপারে তিনি গুরুত্ব দেবেন।

ভাইস চেয়ারম্যান বলেন, সমাজ সচেতন হয় না এরকম প্রতিবেদন না করলে সাংবাদিকেরাও টাউট এবং পুলিশের সোর্সের আওতায় পড়বেন।

ওসি বলেন, তৃণমূল পর্যায়ে বিভিন্ন সভার সাথে প্রতি মাসে একটি করে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় বিভিন্ন কমিউনিটির লোকজনের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। এতে সমাজের বিভিন্ন স্থানে লুকিয়ে থাকা অপরাধ বেরিয়ে আসবে। ফলে এসব বিষয়ে সংশোধনমূলক ব্যবস্থা গ্রহণ এবং অপরাধ প্রবণতা কমে যাবে।

সভায় শিল্পাঞ্চল এবং ভাড়া বাড়ি বেষ্টিত এলাকার বাড়ির মালিকদের ভাড়াটিয়াদের কাছ থেকে তাদের পরিচয় সম্বলিত তথ্য রাখার অনুরোধ ওই পুলিশ কর্মকর্তার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল আউয়ালের সভাপতিত্বে সভায় শ্রীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন মিঞা, আবু বকর সিদ্দিক আকন্দ, শ্রীপুর প্রেসকাবের অর্থ সম্পাদক মোঃ আকতার হোসেন,উপজেলার বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।