শ্রীপুরে প্রভাবশালীরা বৃদ্ধর জমি দখলের পায়তারা

শ্রীপুর (গাজীপুর) থেকে মো: আকতার হোসেন :
শ্রীপুরে বৃদ্ধর জমি দখলের পায়তারা করার স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে মডেল থানায় একাধিক জিডি করেও কোন প্রতি পায় নাই গার্মেন্স শ্রমিক । অভিযোগে জানা গেছে, শ্রীপুর উপজেলা তেলিহাটি ইউনিয়নের টেংরা গ্রামে মো: হানিফ আকন্দের পুত্র গার্মেন্স শ্রমিক মনিরুজ্জামান একই এলাকার এক পরিবারের মৃত হোসেন আলীর পুত্র পুলিশ কনষ্টবল রুবেল মিয়া, রুমান মৃত মোছলেম আকন্দের পুত্র হাবিবুর রহমান, আ: গফুর আকন্দ পুত্র খালেকসহ কয়েক জনের নামে গার্মেন্স শ্রমিক মনিরুজ্জামান হাত থেকে রক্ষা পাওয়ার জন্য মডেল থানায় একাধিক জিডি করেন।

পুলিশ সদস্য হওয়াতে জিডি করেও প্রতিপক্ষের হত্যা হুমকি থানায় পুলিশের কোন সহযোগিতা পাচ্ছেনা বলে অভিযোগে করেন গার্মেন্স শ্রমিক। বিভিন্ন থানায় মিথ্যা মামলা হত্যার হুমকি দিয়ে বাড়ীসহ জমি দখলের পায়তারা করছেন পুলিশ সদস্য ও তার লোকজন।

পুলিশ সদস্য হাত থেকে জমি ও পরিবারের লোকজনদের রক্ষার জন্য থানায় একাধিক জিডি, গাজীপুর আদালতে মামলা চলমান রয়েছেন। মনিরুজ্জামান জানান, পুলিশ সদস্য রুবেল মাঝে মধ্যে ছুটি নিয়ে বাড়ীতে এসে হামলা করেও পুলিশের বড় কর্মকর্তার ভয় হুমকি দেয়।বর্তমানে আমি পরিবার নিয়ে পুলিশের গ্রেফতার, বাড়ী সহ জমি দখলের আতঙ্কে রয়েছি।

গার্মেন্স শ্রমিকের বৃদ্ধ পিতা মো: হানিফ জানান, ৬০ বছর আগে আমার পিতাসহ আরো দুই ভাইয়ের নামে জমি ক্রয় করেছিল আর.এস রেকর্ডে আমার মেজু ভাইয়ের নামে হওয়াতে আমি আর.এস বিরুদ্ধে গাজীপুর আদালতে মামলা চলমান। প্রভাবশালীরা ষড়যন্ত্র করে আমার বাড়ী ভিটাসহ দখলের চেষ্টা করছেন। আমি উর্ধ্বতন পুলিশ কর্মকর্তার তদন্তের মাধ্যমে সহযোগিতা চাই।