শ্রীপুরে প্রশ্নপত্র কেন্দ্রের বাহিরে সরবরাহের অভিযোগে শিক্ষক আটক

শিক্ষক আটক

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:  শ্রীপুরে পরীক্ষা শুরুর পর প্রশ্নপত্র পরীক্ষা কেন্দ্রের বাহিরে সরবরাহ করার সময় এক সহকারী কেন্দ্র সচিবকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ।

এসময় তাঁর প্যান্টের পকেট থেকে একটি প্রশ্নপত্র উদ্ধার করা হয়েছে।

১০ ফেব্রুয়ারি শনিবার সকাল সাড়ে দশ টার সময় মাওনা কেন্দ্রের (শ্রীপুর-১৪৮) পিয়ার আলী কলেজ ভেন্যু থেকে তাকে আটক করা হয়।

আটক প্রধান শিক্ষক আমজাদ হোসেন (৪৫) শ্রীপুর পৌর এলাকার বেড়াইদের চালা গ্রামের সুলতান উদ্দিনের ছেলে। সে স্থানীয় আলহাজ্ব ধনাই বেপারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

শ্রীপুর থানার পিএসআই নয়ন হোসেন ভূইয়া বিজ্ঞাপন চ্যানেলকে জানান, মাওনা কেন্দ্রের পিয়ার আলী কলেজ ভেন্যুতে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছে। পরীক্ষা শুরু হওয়ার পর প্রশ্নপত্র বিতরণ করার পর আমজাদ হোসেন সকাল সাড়ে দশটার দিকে প্রশ্নপত্র নিয়ে কেন্দ্রের বাইরে নিয়ে যাওয়ার সময় প্রশ্নসহ তাকে আটক করা হয়।

মাওনা কেন্দ্রের কেন্দ্র সচিব শাহজাহান সিরাজ জানান, ৬৭৭ জন শিক্ষার্থীর গণিত বিষয়ের পরীক্ষা ছিল। অভিযুক্ত শিক্ষক আমজাদ হোসেন এই কেন্দ্রের সহকারী কেন্দ্র সচিব হিসেবে কর্মরত ছিল।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা পাট উন্নয়ন অফিসার আশরাফুজ্জামান জানান, গণিত পরীক্ষার প্রায় ৭’শ প্রশ্নপত্র থেকে ৬৭৭টি প্রশ্নপত্র পরীক্ষার হলে বিতরণ করা হয়। অবশিষ্ট ২৩ প্রশ্ন থাকার কথা থাকলেও সেখান থেকে একটি প্রশ্নপত্র কম পাওয়া যায়। পরে কেন্দ্রে দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা কেন্দ্রের সহাকরী কেন্দ্র সচিব আমজাদ হোসেন প্রশ্নপত্র বাহিরে নেয়ার অভিযোগে আটক করে।

শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, এ বিষয়ে অভিযুক্ত শিক্ষককে তাঁর দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে এবং শোকজ করা হয়েছে।