সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় বিস্ফোরণ, ২ জঙ্গি নিহত

স্টাফ রিপোর্টার : অপারেশন অ্যাসল্ট ১৬ শুরু পর এ পর্যন্ত অভিযানে দুই জঙ্গি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে একজন নারী ও আরেকজন পুরুষ জঙ্গি।

কাউন্টার টেররিজম ইউনিট ঢাকার অতিরিক্ত উপ কমিশনার আব্দুল মান্নান বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

এদিকে অভিযানে অংশ নেওয়া নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ সদস্য জানান, একজন নারী ও আরেকজন পুরুষ জঙ্গি নিহত হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৮টার দিকে ছায়ানীড় ভবনের বাসিন্দাদের বের করে আনতে ফায়ার সার্ভিসের একটি টিম ভেতের প্রবেশ করে। বিভিন্ন যন্ত্রপাতি নিয়ে ফায়ার সার্ভিসের দলটি ভেতরে প্রবেশ করে।

এদিকে জঙ্গি আস্তানার ভেতরে আটকে পড়া পরিবারগুলোকে রক্ষায় ও জঙ্গিদের আটকে বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৬টা ২০ মিনিটে গুলি ছুড়তে ছুড়তে ‘অপারেশন অ্যাসল্ট সিক্সটিন’ অভিযান শুরু করে সোয়াত, কাউন্টার টেররিজম ইউনিট, র‌্যাব ও পুলিশের সম্বন্বয়ে গঠিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর আগে ভবনের ভেতর থেকে বিকট শব্দ শোনা যায়।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দ্বিতল ভবনটিকে প্রতি ফ্লোরে চারটি করে ফ্ল্যাট আছে।  এর মধ্যে একটি ফ্ল্যাট জঙ্গিরা ভাড়া নিয়েছিল। বাকি ফ্ল্যাটগুলোতে ৭টি পরিবার বাস করতো।  বুধবার দুপুরে পুলিশ জঙ্গি আস্তানায় অভিযান শুরু করার পর ভবনে থাকা পরিবারগুলোর সদস্যরা এতে আটকা পড়ে। তাদের এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। তাদের উদ্ধারেই ফায়ার সার্ভিসের দলটি অভিযান শুরু করেছে।